১০ বছর ধরে কঠিন রোগে ভুগছেন অনিল কাপুর, চিকিৎসার জন্য গিয়েছিলেন বিদেশেও

একজন মানুষকে বাইরে থেকে দেখলে, বোঝা যায়না তাঁর ভিতরে কী চলছে। কথাটা বোধহয় অনেকাংশে ঠিক। এই যদি অনিল কাপুরের কথাই ধরি। অনিল কাপুর নামটা শুনে অবাক হলেন? নিশ্চয় ভাবতে বসলেন, এই বয়সেও যে এত্তটা ফিট, তার মধ্যে আবার কী সমস্যা থাকতে পারে?

অনেকেই জানেন না। গত ১০ বছর ধরে এক কঠিন রোগের সঙ্গে লড়াই করছেন তিনি। আমরাও জানতাম না। যদি না তিনি নিজে জানাতেন। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন অনিল কাপুর। আর সেখানেই তিনি লিখেছেন, ” অ্যাকিলিস টেন্ডন নামের কঠিন রোগ বাসা বেঁধেছে আমার শরীরে। গোটা বিশ্বের প্রায় বেশিরভাগ চিকিৎসকই আমায় বলেছেন অস্ত্রপচারই একামাত্র উপায়।”

আরও পড়ুন : সন্তানের জন্ম কী নভেম্বরেই? জোর জল্পনা বিরাট-অনুষ্কাকে ঘিরে

তাঁকে দেখে অবশ্য বোঝার উপায় নেই, তাঁর বয়স ৬৩। এই বয়সেও, মুম্বইয়ে নিজের বাড়ির কাছের একটি পার্কে নিয়মিত শরীরচর্চা করেন, দৌড়ান, স্কিপিং করেন তিনি। অনিল আরও জানিয়েছেন, ড: মুলার তাঁকে একাধিক রকম শরীরচর্চা করতে বলেছেন। সেইমতই, রোজ হাঁটাহাঁটি, দৌড়াদৌড়ি ও স্কিপিং করে অস্ত্রপচার এড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

আরও পড়ুন : অনুরাগ কাণ্ডে এবার প্রাক্তন ক্রিকেটার ইরফানের নাম জড়ালেন পায়েল

চিখিৎসকরা জানাচ্ছেন, এই অ্যাকিলিস টেন্ডন রোগ সাধারণত দৌড়বিদদের হয়ে থাকে। এই রোগের ক্ষেত্রে টিস্যু ক্ষয় হতে থাকে। তাতে মানুষ হাঁটা-চলার ক্ষমতাও হারিয়ে ফেলতে পারেন।  এতে এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকে যায় না। অনেকক্ষেত্রে পরিস্থিতি বুঝে আবার অস্ত্রোপচারের পরামর্শও দেন চিকিৎসকরা। অনিল জানান, তাঁকেও প্রথমে অস্ত্রোপচারের কথা বলেছিলেন। কিন্তু নিয়ম করে শরীরচর্চা করে নিজেকে ফিট রাগেন বলেই জানিয়েছেন অভিনেতা।

Previous articleরাজতন্ত্রের অবসান ও প্রধানমন্ত্রীর পদত্যাগ ঘিরে উত্তাল পরিস্থিতি থাইল্যান্ডে, বন্ধ হল ৪ সংবাদ সংস্থা
Next articleফ্ল্যাটে মদ-যৌনকর্মী নিয়ে আসর, মৃত কুখ্যাত দুষ্কৃতী, ধৃত পুলিশ-সহ ৩