রাজ্যের ১৬ জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি

কনকনে ঠান্ডায় কাঁপছে রাজ্যবাসী। আজও পশ্চিমবঙ্গের ষোলো জেলায় শৈত্যপ্রবাহ। উত্তরবঙ্গের চার জেলায় অতি ঘন কুয়াশার দাপট ছিল সকাল থেকেই, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা অল্প অল্প করে কাটছে। উত্তরবঙ্গের চার জেলায় এবং দক্ষিণবঙ্গের ১২ জেলায় চলবে শৈত্যপ্রবাহ। বুধবার থেকে উত্তরবঙ্গ এবং বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা সিকিম ও দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। হতে পারে তুষারপাতও।

মঙ্গলবার কলকাতায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি। সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

উত্তরবঙ্গের মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং কোচবিহারে ঘন কুয়াশার দাপট চলবে কয়েকদিন। মালদহ, দুই দিনাজপুর এবং আলিপুরদুয়ারের শৈত্যপ্রবাহের সর্তকতা জারি হয়েছে। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-এ।

দক্ষিণবঙ্গের ১২ জেলায় শৈত্যপ্রবাহের সর্তকতা জারি হয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে।

আরও পড়ুন : ২০ হাজার টাকায় এক থালা বিরিয়ানি!!

Advt

Previous articleআজ ফালাকাটায় মমতা, উলুধ্বনি ও শাঁখে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে তৈরি মহিলারা
Next articleকৃষি আইন নিয়ে তুলকালাম রাজ্যসভা, সাসপেন্ড সুখেন্দু শেখর রায়-সহ একাধিক সাংসদ