ক্রমশই জটিল আকার নিচ্ছে করোনা চিত্র, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২ লক্ষ

Omicron's group infection in the country

যত দিন এগোচ্ছে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠছে। ক্রমশই জটিল আকার নিচ্ছে করোনা চিত্র। হু হু করে বাড়ছে দেশজুড়ে আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্তের সংখ্যা দেশে এতটাই বৃদ্ধি পেয়েছে যে এপ্রিলের ২ তারিখের পর থেকে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হয়ে উঠেছে ভারত। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ২ লক্ষ।

ওয়ার্ল্ডোমিটারের হিসেব জানাচ্ছে, বিশ্বের মধ্যে আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ভারত।। ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৩৯ জন। এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ হাজার। গত বছর একদিনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেনি। পরিসংখ্যান বলছে করোনার প্রথম ঢেউয়ে এতটা ভয়াবহ হয়নি। করোনার দ্বিতীয় ঢেউ যে কতটা সাংঘাতিক তা স্পষ্ট আক্রান্তের সংখ্যায়। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১,০৩৮। ভ্যাকসিন নিয়েছে ১১,৪৪,৯৩,২৩৮ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রায় ১৬ লক্ষ।

আরও পড়ুন-রাজ্যে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, সংক্রমণের সংখ্যা বেড়ে ৬ হাজার ছুঁই ছুঁই

করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। ইতিমধ্যেই সেখানে ১৫ দিনের কার্ফু ঘোষণা করা হয়েছে। লকডাউনের পথে হাঁটা হবে কিনা তা নিয়ে এখনও চিন্তাভাবনা চলছে। কিন্তু গোটা দেশে যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আবারও কি দেশজুড়ে লকডাউনের সম্ভাবনা রয়েছে? পরিস্থিতির গুরুত্ব বুঝে স্থানীয় স্তরে কার্ফু জারি হলেও সম্পূর্ণ লকডাউনের পথে আর হাঁটবে না দেশ। অন্তত এমনটাই খবর পাওয়া যাচ্ছে। রাজ্যগুলির সঙ্গে এই নিয়ে পৃথকভাবে কথাও বলছে কেন্দ্রীয় সরকার।

Advt

Previous article‘এ রাজনীতি বড্ড জটিল, মানুষের সুখ-দুঃখে পাশে থাকবে, এমন সরকার হওয়া উচিত’, মত দেবের
Next articleকৃষ্ণগঞ্জ বিধানসভা: প্রকাশ্যে তৃণমূলকে ভোট দিতে বলছেন আব্বাসের ISF প্রার্থী