পাওয়ারের সঙ্গে বৈঠক পিকে-র, মমতাকে সামনে রেখেই কি বিজেপির বিরুদ্ধে ২০২৪-এ লড়াই?

prashant kishor held a meeting with ncp leader sharad pawar
শরদ পাওয়ার, প্রশান্ত কিশোর (ফাইল ছবি)

পাখির চোখ ২০২৪ লোকসভা ভোটের দিকে। সম্প্রতি ট্যুইটারে ট্রেন্ডিং হয়েছিল #BengaliPrimeMinister, #IndiaWantsMamataDi। তবে কি এবারের লড়াইটা মমতাকে সামনে রেখে বিজেপির বিরুদ্ধে? এখনও সবটা স্পষ্ট নয়। এরই মধ্যে ভোটকুশলী প্রশান্ত কিশোর মহারাষ্ট্রে গিয়ে দেখা করলেন এনসিপি সভাপতি শরদ পাওয়ারের সঙ্গে।

শুক্রবার মুম্বইয়ে এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতেই তাঁর সঙ্গে বৈঠক করেন প্রশান্ত কিশোর। তাঁদের এই বৈঠক ফের উসকে দিয়েছে জল্পনা। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই আগামী লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের সম্ভাবনা। বাংলায় বিধানসভা ভোটে তৃণমূলের বিপুল জয়ের পর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, জাতীয় স্তরে বিজেপির বিরুদ্ধে লড়াই জোরদার করতে পরামর্শদাতাদের সাহায্য নেওয়া হবে। বিধানসভা ভোটে তৃণমূলের বিপুল জয়ের নেপথ্যে থাকা ভোটকুশলী প্রশান্তকে এ বিষয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে বলে খবর সূত্রের।

আরও পড়ুন-অসমের উদ্বাস্তু মুসলিমদের জনসংখ্যা নিয়ন্ত্রণের হুঁশিয়ারি হিমন্তের

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনার প্রধান উদ্ধব ঠাকরে। তারপরেই মহারাষ্ট্রের জোট সরকারের অন্য দুই শরিক এনসিপি এবং কংগ্রেস তারা মোদির কাছে যাওয়া নিয়ে ঠাকরের বিরুদ্ধে প্রশ্নবাণ ছুঁড়েছে। পাল্টা দিয়ে উদ্ধব বলেছেন, তিনি পাকিস্তানের নেতা নওয়াজ শরিফের সঙ্গে দেখা করেননি। যদি তিনি ব্যক্তিগত ভাবে মোদির সঙ্গে দেখা করে থাকেন, তাতে কারও আপত্তি থাকার কথা নয়। পাশাপাশি, শিবসেনা নেতা সঞ্জয় রাউথও প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ। যদিও এনসিপি নেতা শরদ পাওয়ার এবং বাংলার ভোটকুশলী প্রশান্ত কিশোরের বৈঠককে অত্যন্ত ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।

Previous articleওল্ড ইজ অলওয়েজ গোল্ড কিন্তু গদ্দারদের নেব না: মমতা
Next article‘এক দেশ এক রেশন কার্ড’ নীতি অবিলম্বে বাংলায় লাগু করার নির্দেশ শীর্ষ আদালতের