উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে গভীর ষড়যন্ত্রের প্রমাণ দিলেন দেবাংশু

উচ্চ প্রাথমিকে প্রায় সাড়ে ১৪ হাজার শূন্য পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কিন্তু সেই নিয়োগ প্রক্রিয়া নিয়ে আদালতে যে মামলা হয়েছে তাতে বুধবার অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করেছে । কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় এই স্থগিতাদেশ জারি করেন।
এর আগে রাজ্যের শিক্ষক নিয়োগের পরীক্ষা এবং নিয়োগ নিয়ে একাধিকবার আদালতের দ্বারস্থ হয়েছেন চাকরিপ্রার্থীরা। এবারও নিয়োগের আগে আদালতে বিষয়টির স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে মামলা করা হয়। আর এই ঘটনাকে পরিকল্পিত গভীর ষড়যন্ত্র বলে মন্তব্য করলেন তৃণমূলের দেবাংশু ভট্টাচার্য । রীতিমতো তথ্য প্রমাণ দিয়ে তার বক্তব্য, আবারও বাংলায় ষড়যন্ত্র। পশ্চিমবঙ্গ সরকার বাংলায় যুবকদের চাকরি দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু একশ্রেণীর রাজনৈতিক দুর্বৃত্ত চাকরিপ্রার্থীদের স্বপ্নকে বাস্তবায়িত হতে দিচ্ছে না। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, হোয়াটসঅ্যাপ গ্রুপে কথোপকথন দেখুন। দেখলে আপনিও লজ্জা পাবেন। লজ্জা!

প্রসঙ্গত, রাজ্য সরকার ইন্টারভিউয়ের তালিকাও প্রকাশ করেছিল । কিন্তু চাকরিপ্রার্থীদের অভিযোগ, নিয়ম মেনে এই ইন্টারভিউয়ের তালিকা তৈরি করা হয়নি । তাই তারা কলকাতা হাইকোর্টে মামলা করেন । তারই পরিপ্রেক্ষিতে বুধবার এই অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করেছে হাইকোর্ট।

করোনাভাইরাসের আবহেও পুজোর আগে ও পরে রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং সেই প্রতিশ্রুতি অনুযায়ী শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হয়েছিল।

Previous articleসেনাকর্মী হিসেবে পরিচয় দিয়ে অনলাইনে প্রতারণার অভিযোগ
Next articleফের নজরে নন্দীগ্রাম: ভোটারের থেকে ভোট পড়েছে বেশি!