কলকাতা লিগ না খেললে অবনমনে এসসি ইস্টবেঙ্গল, জানালেন আইএফএ সচিব

সোমবার আইএফএতে( Ifa) আসন্ন কলকাতা লিগের ( kolkata league) বৈঠকেও উপস্থিত ছিল না এসসি ইস্টবেঙ্গলের ( sc east bengal) কোন কর্তা। এদিন আইএফএ তে আসন্ন কলকাতা ফুটবল লিগের অংশগ্রহণকারী ১৪টি ক্লাবকে নিয়ে ছিল বৈঠক। সেই বৈঠকে বাকি ১৩ ক্লাবের কর্তারা উপস্থিত থাকলেও, ছিল না ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে কোন কর্তা।

এখনও অবধি দলগঠন তো দূর, ফাইনাল টার্মশিটে সইও পর্যন্ত হয়নি এসসি ইস্টবেঙ্গলের। এর ফলে এসসি ইস্টবেঙ্গলের আসন্ন কলকাতা ফুটবল লিগ খেলা প্রশ্নের মুখে দাঁড়িয়ে গিয়েছে। এক্ষেত্রে বড় প্রশ্ন যেটি সামনে আসছে, তা হল, যদি এসসি ইস্টবেঙ্গল কলকাতা ফুটবল লিগ না খেলে, সেক্ষেত্রে কি হবে? এই নিয়ে কড়া জবাব দিলেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ‍্যায়।

এদিন তিনি বলেন,” যদি এসসি ইস্টবেঙ্গল না খেলে, তাহলে ওরা একেবারে নীচে চলে যাবে। তখন আমাদের আলোচনা করতে হবে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য। যদি প্রতিটি ডিভিশনের খেলা হয়, তাহলে অবনমন থাকবে। সেক্ষেত্রে যদি কোনও ক্লাব না খেলে, তাহলে সংবিধান অনুযায়ী তাদের অবনমনে পাঠানো হবে। যদিও এখনই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। যদি না খেলে এসসি ইস্টবেঙ্গল তখন আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বৈঠকে এসসি ইস্টবেঙ্গলের কোন কর্তা না আসা নিয়ে আইএফএ সচিব বলেন,” শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের সিইও আমাদের জানিয়েছেন যে তিনি ব্যক্তিগত কারণে আসতে পারেননি। ইতিমধ্যেই আমরা নীতু সরকারদের সাথে কথা বলেছি। স্পোর্টিং রাইটস থাকুক না থাকুক, আমরা চাই বাংলা ফুটবলের স্বার্থে ইস্টবেঙ্গল খেলুক। ওনারা যখন বলবেন, আমরা বসতে রাজি আছি। কিন্তু না চাইলে তো জোর করে বসানো যায় না।”

আসন্ন কলকাতা লিগে এসসি ইস্টবেঙ্গলের কি অবস্থান হবে তা বিষয়ে পরিষ্কার করে জানাতে আইএফএ সাতদিনের ডেডলাইন দিয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। এখন দেখা যাক কি করে তারা।

এদিকে এসসি ইস্টবেঙ্গলকে ধরেই  দুই গ্রুপে ১৪ টি দলকে ভাগ করল আইএফএ।

আরও পড়ুন:দ্বিতীয় টি-২০ ম‍্যাচে ইংল‍্যান্ডকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল ভারতীয় দল

Previous articleমুকুলকে PAC চেয়ারম্যান করার প্রতিবাদে ময়দানে বিজেপি, পাল্টা জবাব কুণালের
Next articleনাড্ডা-দিলীপ বৈঠক: ‘বেসুরো’ নব্যদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা ইঙ্গিত রাজ্য সভাপতির