বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক থেকে শুভেন্দুকে সরাতে মমতাকে চিঠি তৃণমূলের

শুভেন্দু অধিকারীকে(Suvendu Adhikari) দায়িত্ব থেকে সরাতে ফের একবার ময়দানে নামল রাজ্যের শাসক দল তৃণমূল। তৃণমূলে(TMC) থাকাকালীন মেদিনীপুর শহরের বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের(Vidyasagar Central cooperative Bank) চেয়ারম্যান পদে বসেছিলেন শুভেন্দু অধিকারী। সেখান থেকেই এবার তাকে সরাতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হল পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল। শীঘ্রই এ বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়ার কথা জানিয়েছেন তৃণমূল জেলা সভাপতি অজিত মাইতি(Ajit Maity)।

রবিবারই ব্যাংকের পরিচালন সমিতির সদস্যদের সঙ্গে বৈঠক করেছিলেন অজিত। এরপর সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘ব্যাঙ্কের পরিচালন সমিতির সদস্যরা শুভেন্দুকে চাইছেন না। উনি নির্লজ্জের মতো এখনও পদ আঁকড়ে পড়ে রয়েছেন। উনি যখন অন্য রাজনৈতিক দলে চলে গিয়েছেন তখন কেন পড়ে আছেন।’ একইসঙ্গে তিনি আরও জানান, ব্যাংকের পরিচালন সমিতির সব সদস্যই শুভেন্দুকে সরাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে লিখিতভাবে জানিয়েছেন। ওঁকে অবিলম্বে বহিষ্কার করা হোক অন্যথায় আমরা ওঁর বিরুদ্ধে অনাস্থা আনব।

আরও পড়ুন:সনাক্ত করা যাচ্ছেনা, নিহত বিজেপি কর্মীর DNA পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

শুধু তাই নয় শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে অজিত আরো বলেন, “দু বছর পার হয়ে গেলেও ব্যাংকে আসেননি উনি মানুষের সম্পদ নষ্ট করছেন। নিজের স্বার্থে ব্যাংকে ব্যবহার করা হচ্ছে। এর আগে কাঁথি কো-অপারেটিভ ব্যাংক থেকে সরানো হয়েছে ওনাকে এবার বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক থেকেও সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” উল্লেখ্য, ২০১৯ সালে বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে নির্বাচন হয়েছিল। ২০২৪ সাল পর্যন্ত তার মেয়াদ রয়েছে। পাশাপাশি জানা যাচ্ছে সমবায় আইন অনুযায়ী কোনও নির্বাচিত চেয়ারম্যানকে এভাবে অনাস্থা এনে সরানো যায় না। এখন এই পরিস্থিতিতে জল কতদূর গড়ায় সেটাই দেখার।

 

Previous articleবিপর্যস্ত অবস্থাতেই লকডাউন শিথিল! চলবে গণপরিবহন
Next articleহৃদরোগে প্রয়াত ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য যশপাল শর্মা