KMC Election: প্রার্থী তালিকা প্রকাশের পর জোর কদমে প্রচারে নেমে পড়ল তৃণমূল

এদিন সকাল থেকে নিজের এলাকায় নির্বাচনী প্রচারে নেমে পড়তে দেখা গেল তৃণমূল প্রার্থী কাজরী বন্দোপাধ্যায়, অনিন্দ্য রাউত, সৌরভ বসু, রঘুনাথ পাত্রদের

কলকাতা পুরসভা নির্বাচন(Kolkata municipal election) উপলক্ষে তৃণমূলের তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে শুক্রবার। এরপরই শনিবার পুরোদমে প্রচারের ময়দানে নেমে পড়ল ঘাসফুল শিবির। এদিন সকাল থেকে নিজের এলাকায় নির্বাচনী প্রচারে নেমে পড়তে দেখা গেল তৃণমূল প্রার্থী কাজরী বন্দোপাধ্যায়, অনিন্দ্য রাউত, সৌরভ বসু, রঘুনাথ পাত্রদের।

এদিন সকালে ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী(TMC candidate) কাজরী বন্দ্যোপাধ্যায় জগন্নাথ দেবের আশীর্বাদ নিয়ে নিজ এলাকায় জনসংযোগে নেমে পড়েন তিনি। বাড়ি বাড়ি গিয়ে এলাকাবাসীর সঙ্গে সাক্ষাৎ করেন। ৮৬ নং ওয়ার্ডে সাতসকালে প্রচারে নামেন তৃণমূল প্রার্থী সৌরভ বসু। ১৩ নং ওয়ার্ডে সকাল থেকেই প্রচারে নামতে দেখা যায় অনিন্দ্য রাউতকে। বেহালায় ১৪২ নং ওয়ার্ডে প্রচার শুরু করলেন রঘুনাথ পাত্র। ২ নং ওয়ার্ডের প্রার্থী ডঃ কাকলি সেন ও ৭১ নম্বর ওয়ার্ডে প্রচারে TMC প্রার্থী পাপিয়া সিংকেও এদিন সকাল থেকে প্রচারে নামতে দেখা যায়। পাশাপাশি আজ দুপুর ১ টা নাগাদ পাটুলি কেকে দাস কলেজে বাপ্পাদিত্য দাশগুপ্তের সমর্থনে দেওয়াল লিখবেন পার্থ চট্টোপাধ্যায়। সন্ধে ৬ টায় দেবব্রত মজুমদার নিজের ৯৭ নম্বর ওয়ার্ডে প্রচার করবেন। চন্ডিতলা এলাকা থেকে। বিকেল ৪টের সময় ৮৫ নং ওয়ার্ডের তৃণমূল পার্টি অফিস থেকে দেবাশীষ কুমারের নির্বাচনী মিছিল শুরু হবে। সবমিলিয়ে প্রার্থী ঘোষণার পর একেবারে কোমর বেঁধে প্রচারে নেমে পড়তে দেখা গেল তৃণমূলকে।

আরও পড়ুন:রোহিঙ্গা শিবিরে জেহাদি কার্যকলাপ, মুম্বইয়ের ধাঁচে জঙ্গি হামলার আশঙ্কায় বাংলাদেশ

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর কলকাতার ১৪৪ টি ওয়ার্ডে পুরসভা নির্বাচন। এই নির্বাচন উপলক্ষে শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করে তৃণমূল। এই নির্বাচনী প্রার্থী তালিকা ৪৫ শতাংশ মহিলা প্রার্থী দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। ১৯ জন প্রার্থী তপসিলি জাতি। সংখ্যালঘু ২৩ জন, তার মধ্যে দু’জন খ্রিষ্টান সম্প্রয়দায়ের। তৃণমূলের পাশাপাশি সিপিএমের তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হলেও এখনো পর্যন্ত বিজেপি ও কংগ্রেসের তরফে প্রার্থী নিয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি। বরং এই নির্বাচনের ঘোর বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হয়েছে গেরুয়া শিবির। তবে গেরুয়া শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে বিধানসভা নির্বাচনে গোহারা হারের পর পুরসভা নির্বাচনে যোগ্যপ্রার্থী পেতে হিমশিম খেতে হচ্ছে বিজেপিকে। সঙ্গে যোগ হয়েছে দলীয় কোন্দল। যার জেরেই প্রার্থী তালিকা প্রকাশে যথেষ্ট বেগ পেতে হচ্ছে বিজেপিকে।

 

Previous articleBCCI: দক্ষিণ আফ্রিকা সফর থেকে এখনই ফিরিয়ে আনা হচ্ছে না ভারতীয় এ দলকে, জানাল বিসিসিআই
Next articlefarmers law-Parliament Session: সোমবার কৃষি আইন প্রত্যাহারের বিল পেশ হবে, হুইপ জারি বিজেপি-কংগ্রেসের