যুদ্ধক্ষেত্র থেকে এক ইঞ্চি জমি ছাড়ব না: চতুর্দশ দেবতার মন্দিরে পুজো দিয়ে বললেন অভিষেক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর রিপোর্ট কার্ড আনুন, পশ্চিমবঙ্গে কী উন্নয়ন হয়েছে আমরা রিপোর্ট কার্ড আনব। দেখি কারা কত কাজ করেছে।

নতুন বছরের দ্বিতীয় দিনে একগুচ্ছ কর্মসূচিসহ দু’দিনের সফরে ত্রিপুরায়(Tripura) পা রেখেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। এদিন আগরতলা বিমানবন্দরে নেমেই খয়েরপুরে চতুর্দশ দেবতার মন্দিরে পুজো দেন অভিষেক। পুজো সেরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে চাঁচাছোলা ভাষায় বিজেপিকে(BJP) আক্রমণ শানালেন তিনি। পাশাপাশি এটাও জানিয়ে দেন যুদ্ধক্ষেত্র থেকে এক ইঞ্চি জমিও ছাড়বে না তৃণমূল।

চতুর্দশ দেবতার মন্দিরে পুজো সারার পর সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “মাত্র তিন মাস আগে সংগঠন শুরু করে ত্রিপুরাতে ২০ শতাংশের বেশি ভোট পেয়েছি আমরা। নির্বাচনের এখনো এক বছর বাকি আছে। যুদ্ধক্ষেত্র থেকে এক ইঞ্চি জমি তৃণমূল ছাড়বে না।” পাশাপাশি বিজেপিকে তোপ দেগে তিনি বলেন, “যারা নিজেদেরকে হিন্দুধর্মের ধারক-বাহক বলে মনে করে এদের সংস্কৃতি দেখুন, আমি এখানে পুজো দিতে এসেছি অথচ এখানে ডিজে চালানো হচ্ছে। আসলে বিপ্লব দেব রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। আর তার নেতৃত্বে হার্মাদের উল্লাসমঞ্চে পরিণত হয়েছে ত্রিপুরা। মানুষের উপর অত্যাচার ও দুয়ারে গুন্ডা মডেল চলছে এখানে। তবে এটা বেশিদিন চলবে না এখানে ‘দুয়ারে সরকার’ হবে।”

শুধু তাই নয়, উন্নয়নকে হাতিয়ার করে পশ্চিমবঙ্গ মডেল তুলে ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন সরাসরি চ্যালেঞ্জ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। অভিষেক বলেন, “ত্রিপুরাতে কোনরকম উন্নয়ন হয়নি। এখানকার রাস্তাঘাট মরণ ফাঁদে পরিণত হয়েছে। কটা বিশ্ববিদ্যালয় হয়েছে? কটা মেডিকেল কলেজ হয়েছে? লড়াই করতে হলে উন্নয়নের মডেলে লড়াই হোক। বিরোধীদের ওপর গুন্ডা দিয়ে হামলা চালিয়ে নয়। বিজেপি সরকারের আমলে কি উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর রিপোর্ট কার্ড আনুন, পশ্চিমবঙ্গে কী উন্নয়ন হয়েছে আমরা রিপোর্ট কার্ড আনব। দেখি কারা কত কাজ করেছে।”

উল্লেখ্য, রবিবার একগুচ্ছ কর্মসূচি নিয়ে আগরতলায় পা রাখেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দরে এদিন তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন তৃণমূলের নেতা কর্মী সমর্থক। সেখান থেকে চতুর্দশ দেবতার মন্দিরে পুজো দেন তিনি। মন্দির চত্বরে ভিড় জমান প্রচুর তৃণমূল সমর্থক। অভিষেকের সঙ্গে এদিন উপস্থিত ছিলেন ত্রিপুরার তৃণমূলের শীর্ষনেতা সুবল ভৌমিক ও ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

Previous articleCovid-19: করোনা মোকাবিলায় কী কী বিধিনিষেধ রাজ্যে, ঘোষণা করতে চলেছে নবান্ন
Next articleOmicron: রাজ্যে ফের মিলল ওমিক্রন আক্রান্তের হদিশ, বঙ্গে নয়া স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০