Akhilesh Yadav: ‘‌শ্রীকৃষ্ণ স্বপ্নে বলেছেন আমিই রাম–রাজ্য গড়ব’‌, দাবি অখিলেশ যাদবের

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বড় ‘ফ্যাক্টর’ ‘রাম রাজ্য’। আসন্ন উত্তরপ্রদেশের নির্বাচনে বিজেপি–র তুরুপের তাস, সেই অযোধ্যার রাম মন্দিরকে প্রধান ইস্যু করে প্রচার সারছেন প্রধানমন্ত্রী মোদি থেকে মুখ্যমন্ত্রী যোগী। তবে এবার তবে রাম যে একা বিজেপি–র নয়, তা বুঝিয়ে দিল সমাজবাদী পার্টি!

এ বার সরাসরি শ্রীকৃষ্ণের কাছে স্বপ্নে সেই রাম রাজ্য স্থাপনের আদেশ পেলেন সমাজবাদী প্রধান অখিলেশ যাদব। সোমবার অখিলেশ জানিয়েছেন, প্রত্যেক রাতে শ্রীকৃষ্ণ তাঁর স্বপ্নে আসেন এবং বলেন এবার নির্বাচনে তিনিই উত্তরপ্রদেশে সরকার তৈরি করবেন। অখিলেশের দাবি, শ্রীকৃষ্ণের তাঁকে জানিয়েছেন, তাঁর হাত দিয়েই উত্তরপ্রদেশে ‘রামরাজ্য’ স্থাপিত হবে।

সপা–র দিকে বারবার সংখ্যালঘু তোষণের অভিযোগ তুলেছে বিজেপি। প্রচারে এও বলেছে, পূর্বতন সপা সরকার ছিল হিন্দু–বিরোধী। এবার সেই অভিযোগই ঝেড়ে ফেলতে উদ্যত হল সপা। অখিলেশ বলেন, ‘‌সমাজবাদের পথ দিয়ে রামরাজ্য নেমে আসবে। যেদিন সমাজবাদ প্রতিষ্ঠিত হবে উত্তরপ্রদেশে, সেদিনই রামরাজ্য গড়া হবে।’‌

আরও পড়ুন- TRIPURA: কোভিডবিধি শিকেয় তুলে ত্রিপুরা বিমানবন্দরে নয়া ইন্টিগ্রেটেড টার্মিনালের উদ্বোধন মোদির

সোমবার, বিজেপি বিধায়ক মাধুরী ভার্মাকে সমাজবাদী পার্টিতে যোগদানের জন্য একটি অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। সেখানেই শ্রীকৃষ্ণ প্রসঙ্গ টেনে আনেন অখিলেশ। মাধুরী ভার্মা কুর্মি জাতির প্রতিনিধি। পাশাপাশি দু’বার তিনি বিধায়ক নির্বাচিত হয়েছেন। ২০১০ থেকে ২০১২ অবধি তিনি বিধান পরিষদের সদস্যও ছিলেন। সোমবার মাধুরী ভার্মার পাশাপাশি আম্বেদকর নগরের প্রাক্তন সাংসদ রাকেশ পাণ্ডে এবং বহুজন সমাজবাদী পার্টির বেশকিছু নেতা অখিলেশের হাত ধরেছেন।

আরও পড়ুন- Asansol Corporation: এই ওয়ার্ডে ভোটের আগেই ভোকাট্টা বিজেপি! কিন্তু কেন?

Previous articleNovak Djokovic: অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন নোভাক জোকোভিচ, নিজেই জানালেন সেকথা
Next articleGangasagar Mela: ওমিক্রন আবহেও কোভিডবিধি মেনে হবে গঙ্গাসাগর মেলা: ফিরহাদ হাকিম