BJP: টালমাটাল বঙ্গ বিজেপি, শান্তনুর হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়া নিয়ে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা দিলীপের!

বঙ্গ বিজেপিতে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার হিড়িক পড়ে গিয়েছিল কিছুদিন আগে থেকেই। মাঝে কয়েকদিন সেই ক্ষতে কিছুটা প্রলেপ লাগানোর চেষ্টা করেছিল পদ্ম শিবির। কিন্তু ফের ধাক্কা, এবারের ক্ষত আরও বেশি। হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন খোদ বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর।

এরপরই মঙ্গলবার সকালে চা-চক্রে এসে এই বিষয়ে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “গ্রুপ নিয়ে বিজেপিতে রাজনীতি হয় না।” তাঁর আরও সংযোজন, “পদপ্রাপ্তি নিয়ে ক্ষোভ তৈরি হতে পারে। তবে দলের সমস্যা দলের অন্দরেই মেটানো হবে। আমাদের দল একটি শৃঙ্খলাবদ্ধ দল। কেবলমাত্র ব্যক্তিগত স্বার্থ দেখে দল কাজ করে না।”

স্বাভাকিভাবেই প্রশ্ন উঠেছে, কেন এমন সিদ্ধান্ত নিলেন বনগাঁর সাংসদ? জানা গিয়েছে, শান্তনু ঠাকুর কমিটি গঠনের বিষয়টি পুনর্বিবেচনা করার জন্য সাত দিনের সময়সীমা দিয়েছিলেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে চিঠি দিয়েও সেই কথা জানিয়েছিলেন তিনি। অভিযোগ করেছিলেন, যেভাবে পশ্চিমবঙ্গে জেলা কমিটি তৈরি করা হয়েছে তাতে তিনি মোটেই সন্তুষ্ট নন। তিনি একজন কেন্দ্রীয় সরকারের মন্ত্রী, তিনি মতুয়া সম্প্রদায়ের অন্যতম প্রতিনিধি। অথচ তাঁর সঙ্গে কোনও কথা বলা হয়নি এই কমিটি গঠনের সময়।
জেলা সভাপতির পদে তো নয়ই, এ ছাড়াও কমিটির বিভিন্ন পদে যে মতুয়া প্রতিনিধিত্ব রাখার কথা ছিল, তা রাখা হয়নি। একইসঙ্গে রাজ্য কমিটিতেও মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিত্ব পর্যাপ্ত পরিমাণে রাখা হয়নি।

আরও পড়ুন- সপরিবারে করোনায় আক্রান্ত বাবুল সুপ্রিয়, ককটেল থেরাপির খরচ কমানোর আবেদন কেন্দ্রকে

সোমবার বিজেপির বেশ কিছু হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গিয়েছেন তিনি। রাজ্য নেতাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ, বাংলার বিজেপি সাংসদদের হোয়াটসঅ্যাপ গ্রুপ সহ বেশ কিছু গ্রুপ থেকে তিনি বেরিয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন শান্তনু ঠাকুর।

Previous articleArup Biswas: হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন অরূপ, রাজ্যবাসীকে সাবধানে থাকার বার্তা মন্ত্রীর
Next articleদেশকে পথ দেখাচ্ছে কলকাতা