ধনী ও গরিব: ভারত ভেঙে দু’ভাগ করেছে মোদি সরকার, সংসদে সরব রাহুল

ভারত ভেঙে দুভাগে ভাগ করেছে মোদি সরকার। একটা ধনীদের ভারত, যাদের হাতে সব কিছু রয়েছে। আর একটা গরিবের ভারত, যাদের হাতে কিছু নেই। বুধবার সংসদে(Parliament) রাষ্ট্রপতির ভাষণের জবাবি ভাষণে এই ভাষাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) তীব্র আক্রমণ শানালেন কংগ্রেস(Congress) সাংসদ রাহুল গান্ধী। স্পষ্ট ভাষায় তিনি জানালেন এই সরকারের আমলে দেশে আর্থিক বৈষম্য বাড়ছে। ধনীরা আরো ধনী হচ্ছে, গরিব ভয়াবহ দারিদ্র্যের দিতে যাচ্ছে।

বিজেপি সরকারের আমলে দেশে দারিদ্র্যের ভয়াবহ ছবিটা তুলে ধরে রাহুল গান্ধী(Rahul Gandhi) বলেন, “আজ দেশের সব সম্পদ কুক্ষিগত মুষ্টিমেয় শিল্পপতির হাতে। ১০ জন সবচেয়ে ধনী ভারতীয়র হাতে অন্য প্রান্তের ৪০ কোটি ভারতীয়র থেকে বেশি সম্পদ আছে। বন্দর থেকে বিমানবন্দর সব আদানিদের হাতে। অথচ আরেক ভারতের প্রতিনিধিদের হাতে কিছুই নেই।” এর পাশাপাশি ইউপিএ সরকারের আমলে দেশের ছবিটা তুলে ধরে রাহুল গান্ধী বলেন, ইউপিএ (UPA) সরকারের আমলে ২৭ কোটি মানুষ দারিদ্রসীমার উপরে উঠে এসেছিল। গত সাত বছরে এই মোদি সরকার ২৩ কোটি মানুষকে ফের দারিদ্রসীমায় পাঠিয়ে দিয়েছে। দেশের ৮৪ শতাংশ মানুষের রোজগার কমেছে।

শুধু তাই নয়, বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়ে তিনি আরো বলেন, ভারতে অতীতের রাজতন্ত্র ফেরাতে চাইছে। যা ১৯৪৭ সালে কংগ্রেস ধ্বংস করে দিয়েছিল। নির্বাচন কমিশন, দেশের বিচার ব্যবস্থা, পেগাসাস সবকিছু গণতন্ত্র ধ্বংস করতে এই সরকার অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

আরও পড়ুন- Metro: বাজেটে বঞ্চিত রাজ্যের মেট্রো প্রকল্প, ব্যতিক্রম ইস্ট-ওয়েস্ট মেট্রো

Previous articleMetro: বাজেটে বঞ্চিত রাজ্যের মেট্রো প্রকল্প, ব্যতিক্রম ইস্ট-ওয়েস্ট মেট্রো
Next articleKCR: ‘ভোটের জন্য বাংলায় রবীন্দ্রনাথ সাজেন, দক্ষিণে লুঙ্গি পরেন’‌, মোদিকে কটাক্ষ কেসিআরের