UP Police Viral Video: বৃদ্ধ ব্যক্তিকে লাথি মেরে তাড়িয়ে দিল উত্তরপ্রদেশ পুলিশের এক কর্মী! মুহূর্তে ভাইরাল ভিডিও!

বয়স্ক ব্যক্তিকে লাথি মেরে তাড়াল ইউপি পুলিশ, প্রকাশ্যে এল বর্বরতার ছবি

পুলিশের (Police) সামনে করজোড়ে দাঁড়িয়ে আছেন এক বয়স্ক ব্যক্তি। কাতর আর্তি তাঁর, কিন্তু কঠিন পুলিশকর্মী(Police)। লাথি মেরে যেন তাড়িয়ে দিলেন তাঁকে। মুহুর্তে ভাইরাল(viral) হল ক্যামেরাবন্দি সেই দৃশ্য। আবারও সমালোচনার (criticism) মুখে উত্তরপ্রদেশ পুলিশ (UP Police)। যদিও প্রশাসন (Administration)  বিষয়টিকে আমল দিতে নারাজ, বিক্ষিপ্ত ঘটনা বলে এড়িয়ে যেতে চাইছে ইউপি পুলিশ (UP Police)। কিন্তু বারবার যোগী সরকারের পুলিশের বিতর্কে জড়িয়ে পড়াকে মোটেও ভালো চোখে দেখছে না রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ সরকার গ্যারান্টি দিচ্ছে, ঋণ দিতেই হবে পড়ুয়াদের: ব্যাঙ্কগুলিকে কড়া বার্তা মমতার

আবারও শিরোনামে ইউপি পুলিশ (UP Police)। এবার প্রকাশ্যে এল বর্বরতার ছবি! নেটমাধ্যমে ভাইরাল (Viral) উত্তরপ্রদেশের পুলিশের (UP Police) অমানবিকতার দৃশ্য। জানা যায় ঘটনাটি গত ২৯ জানুয়ারির।ইউপির বান্দা এলাকার একটি ভিডিও এখন বারবার আলোচনায় উঠে আসছে।ভিডিওতে দেখা গেছে,একজন পুলিশকর্মীর সামনে হাতজোড় করে দাঁড়িয়ে আছেন এক বয়স্ক ব্যক্তি। তিনি যেন কাতর আর্তি নিয়ে কিছু বোঝাতে চাইছেন। চারপাশে বেশ কিছু মানুষজন রয়েছেন। বয়স্ক ব্যক্তির কথা বলার মাঝেই হঠাৎ উর্দিধারী পুলিশকর্মী ওই বৃদ্ধকে লাথি মারতে শুরু করেন। একবার নয় একাধিকবার। আর এখানেই উঠছে প্রশ্ন ! এমন কী বলেছিলেন ওই ব্যক্তি যার জেরে আচমকা মেজাজ হারালেন পুলিশকর্মী? পাশাপাশি প্রশ্ন উঠছে ক্ষমতার দম্ভে সামান্য মানবিকতা, সৌজন্য এইসব হারিয়ে ফেলেছেন নাকি সমাজের রক্ষকরা? ভিডিওটি অবশ্য একজন প্রাক্তন আইপিএস টুইটারে শেয়ার করেছেন।

আরও পড়ুনঃরেলেও বঞ্চিত বাংলা: কেন্দ্রীয় বাজেটে বরাদ্দ কোথাও হাজার টাকা, কোথাও শূন্য

উত্তরপ্রদেশের পুলিশের ভূমিকা নিয়ে বারবার সমালোচিত হয়েছে সে রাজ্যের সরকার। আবারও এই ভিডিও অনেক প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিল ইউপি এর প্রশাসনকে। যেকোনও পেশাতেই অনেক রকম মানুষ থাকেন। কেউ ভালো কেউ খারাপ। একেক জনের কাজের পদ্ধতিও এক একরকম।কিন্তু উত্তরপ্রদেশ পুলিশের এই কর্মী যেন ক্ষমতার দম্ভে হিতাহিত জ্ঞানশূন্য, নেট মাধ্যমে এখন এই নিয়েই আলোচনা। অবশ্য সেখানকার পুলিশ গোটা ঘটনার দায় কার্যত এড়িয়ে যেতে চাইছে। বিষয়টিকে ‘বিক্ষিপ্ত ঘটনা’ আখ্যা দিয়ে পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে পরিস্থিতির চাপে নাকি ওইরকম আচরণ করতে বাধ্য হয়েছিলেন অভিযুক্ত পুলিশকর্মী। প্রাক্তন আইপিএস অফিসার, যিনি ভিডিওটি শেয়ার করেছেন তিনি অবশ্য বলছেন বিষয়টি নিয়ে তদন্ত হোক। দোষ প্রমানিত হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের কথা বলছেন তিনি। তবে সব মিলিয়ে আবারও শিরোনামে উত্তরপ্রদেশ পুলিশ। সামনেই নির্বাচন ! তার আগেই যদি এভাবে ‘ বিক্ষিপ্ত’ ঘটনা ঘটতে থাকে, তাহলে যোগী সরকার যে চরম অস্বস্তির মধ্যে পরবেন , তা বলাইবাহুল্য!

 

Previous articleIndia Team: করোনায় আক্রান্ত ধাওয়ান, শ্রেয়স আইয়ররা, ভারতীয় দলে ডাক মায়ঙ্ককে
Next articleMamata: সীমান্তে ট্রাক টার্মিনাসের টাকা নয়ছয় নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, এবার দায়িত্ব নিচ্ছে পরিবহণ দফতর