পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় সংশোধন

আসন্ন পুরভোটের প্রার্থী তালিকায় বেশকিছু সংশোধন করল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। কিছু ত্রুটি থাকায় ওয়েবসাইটে দেওয়া প্রার্থী তালিকা তড়িঘড়ি বদল করল তৃণমূল। নতুন তালিকা পাঠানো হল জেলা সভাপতিদের। নতুন তালিকায় সই করেছেন রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এমনটাই জানা যাচ্ছে তৃণমূল সূত্রে।

দার্জিলিং বাদে বাকি ১০৭টি পুরসভার ভোটের জন্য আজ, শুক্রবার বিকেলে প্রার্থী তালিকা ঘোষণা করেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ছিলেন রাজ্য সভাপতি সুব্রত বক্সি সহ ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্যরা।

পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে ছিলেন, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদন সাপেক্ষে চূড়ান্ত করা হয়েছে তালিকা। এর কিছুক্ষণ পরই ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজে একটি তালিকা প্রকাশ করা হয়। যা নিয়ে বেশকিছু বিভ্রান্তি তৈরি হয়। যেমন, এবার পুরভোটে কোনও দলীয় বিধায়ককে প্রার্থী করছে না তৃণমূল, এমনটাই ঘোষণা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু প্রকাশিত তালিকায় দেখা যায়, মহেশতলা পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে মহেশতলারই বিধায়ক দুলাল দাসকে।

আবার বীরভূমের রামপুরহাট পুরসভায় দুটি পৃথক ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে সৌমেন ভগৎ এবং মীনাক্ষী ভগৎকে। যাঁরা একই পরিবারের। এবং তা নিয়েও বিতর্ক হয়। কারণ পার্থ চট্টোপাধ্যায়ের ঘোষণা ছিল, একই পরিবার থেকে একাধিক ব্যক্তিকে টিকিট দেওয়া হবে না। বিষয়টি গোচরে আসতে দেরি হয়নি শীর্ষ নেতৃত্বের।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ওয়েবসাইট ও ফেসবুকে প্রকাশিত প্রার্থী তালিকায় বেশকিছু রদবদল করা হয়েছে (প্রায় ২০ শতাংশ সংশোধন)। এবং তা দ্রুত সংশোধন করে সংশ্লিষ্ট জেলা সভাপতিদের কাছে পাঠানোর প্রক্রিয়াও শুরু হয়েছে। তবে ঠিক কোন কারনে দলের অফিসিয়াল ফেসবুক ও ওয়েবসাইটে এমন বিভ্রান্তিকর প্রার্থী তালিকা প্রকাশিত হল তা নিয়ে এখনও শীর্ষ নেত্ত্বের তরফে কোনওরকম বিবৃতি দেওয়া হয়নি।

আরও পড়ুন- Z ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাখ্যান, দোষীদের বিরুদ্ধে UAPA ধারায় মামলার দাবি ওয়েইসির

Previous articleআশা জাগিয়ে ফের ধাক্কা খেল শেয়ারবাজার, দিনের শেষে ১৪৩ পয়েন্ট নামল সেনসেক্স
Next articleEntertainment: নজর কাড়ল অরিন্দম শীল পরিচালিত ‘মহানন্দা’র টিজার! মুক্তি পাচ্ছে ৮ এপ্রিল