মেদিনীপুরের ঝুলি পূর্ণ: ফুটপাথ-প্রেক্ষাগৃহ, খড়গপুর শহরের নিরাপত্তায় কড়া নজরদারির নির্দেশ মুখ্যমন্ত্রীর

মেদিনীপুরের জন্য একগুচ্ছ ঘোষণা মমতার

মেদিনীপুরের প্রশাসনিক বৈঠক থেকে আশার ঝুলি পূর্ণ করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার, পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক থেকে খড়গপুর শহরের নিরাপত্তা নিয়েও কড়া বার্তা দেন তিনি।

নিরাপত্তার স্বার্থে শিল্পনগরী খড়্গপুরকে সিসিটিভি ক্যামেরায় মুড়ে ফেলারও পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত জেলার পুলিশ সুপারকে অবিলম্বে এই ব্যবস্থা করতে বলেন তিনি। এই কাজ যাতে তাড়াতাড়ি হয় তার জন্য ডিজিকেও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। খড়্গপুর শহরে চুরি, ডাকাতি, ছিনতাইয়ের মতো ঘটনা বেড়ে গিয়েছিল। বারবার এই অভিযোগ উঠেছে। এ ধরনের অপরাধ বন্ধ করতে পুলিশকে নিয়মিত নাকা চেকিংয়ের পরামর্শ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন প্রশাসনিক বৈঠক থেকে নাকাচেকিং ঠিক মতো চলছে কিনা তারও খোঁজ নেন রাজ্যের প্রশাসনিক প্রধান। জেলার পুলিশ সুপার তাঁকে আশ্বস্ত করে জানান নাকাচেকিং আরও বাড়ানো হয়েছে। সেই সঙ্গে খড়গপুর শহরের বাসিন্দারা যারা কোনও কারণে বাড়ির বাইরে যাচ্ছেন তাদের ফোন নম্বর রেখে দেওয়া হচ্ছে। এভাবে খড়গপুর শহর থেকে অপরাধ অনেক কমানো গিয়েছে বলেই দাবি করেন এসপি। সেই সঙ্গে এদিন মুখ্যমন্ত্রী পুলিশকর্তাদের কাছে সরাসরি জানতে চান, মাটি কাটা, বালি কাটার মতো বেআইনি কাজকর্ম বন্ধ করা গিয়েছে কিনা। পুলিশকর্তারা তাঁকে আশ্বস্ত করে জানান নিয়মিত নজরাদারির ফলে এসব কাজকর্ম এখন পুরোপুরি বন্ধ করা গিয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, খড়গপুর খুবই স্পর্শকাতর এলাকা। বর্ডার এরিয়ায় সমস্যা আছে। অপরাধী ও অস্ত্র বাইরে থেকে আসছে। ২ হাজার টাকা দিলেই বন্দুক চলে আসছে। আর একটা করে গুলি চালিয়ে পালিয়ে যাচ্ছে। এটা ইদানীং হঠাৎ করে বেড়েছে। কারণ বিহারে বন্দুক তৈরির কারখানা আছে। ঝাড়খণ্ড বর্ডার আছে। সেখান থেকে এসে এসব করে বেড়াচ্ছে। পুলিশকে বলেন, তোমাদের নজর রাখতে হবে রেলে করে অস্ত্র আসছে কি না? খড়গপুর বড় রেল স্টেশন। সেখানেও মাঝে মধ্যে নাকা চেকিং করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

বৈঠকে জনপ্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জুন মালিয়া, দেবের মতো তারকারা। বিধায়ক জুন মালিয়া জানান, শহরকে সাজিয়ে তোলা ও একটি সিনেমাহল হলে ভালো হয়। তাঁর আর্জি মেনে শহিদ প্রদ্যুত স্মৃতি ভবনটিকেই সিনেমা হল করা হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রথম দেখানো হবে, দেব-র ছবি ‘কিশমিশ’। উদ্বোধনে টালিগঞ্জ থেকে শিল্পীদের দেব নিয়ে যাবেন বলে আশ্বাস দেন।

একই সঙ্গে মেদিনীপুর শহরের সৌন্দর্যায়ন ও ফুটপাথ তৈরি হবে বলে জানান মুখ্যমন্ত্রী। এরজন্য তৈরি হবে ফুটপাথ। লাগানো হবে গাছ।

আরও পড়ুন- মেদিনীপুর কলেজকে স্বশাসনের অনুমতি দিতে রাজি, ‘লাটসাহেবের’ অনুমতি লাগবে: ধনকড়কে তীব্র কটাক্ষ মমতার

Previous articleজ্ঞানবাপী মসজিদ: শিবলিঙ্গের এলাকা সিল করে চলবে নামাজ, নির্দেশ সুপ্রিমকোর্টের
Next articleRavindra Jadeja: সিএসকের সঙ্গে কী সম্পর্ক ছেদ করার পথে হাঁটেছেন জাদেজা?