ট্রেনে মমতার লেখা বই ফেরি করা ভাই দাস ব্যস্ত শহিদ সমাবেশের প্রচারে

এ মাসের ১০ তারিখ থেকে কুড়ি তারিখ পর্যন্ত এক বেলা ট্রেনে হকারি করে বিকাল থেকে রাত পর্যন্ত ট্রেনে ট্রেনে তিনি ২১শে জুলাই শহিদ স্মরণ অনুষ্ঠানে যোগদানের জন্য মানুষের কাছে আবেদন রাখছেন।

সুমন করাতি, হুগলি

বৃদ্ধা মা, স্ত্রী, সন্তান নিয়ে অভাবের সংসার। তবে, হুগলির (Hoogli) ভাই দাস (Bhai Das) তৃণমূলের (TMC) জন্ম লগ্ন থেকে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অন্ধ ভক্ত। ট্রেনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বই এবং নিজের লেখা কিছু ছড়ার বই হকারি করে দিন গুজরান করেন ভাই দাস। কিন্তু প্রতিবছর একুশে জুলাই এলে মন কেঁদে ওঠে। তিনি নিজের মতো করেই প্রচার চালান এবারও তিনি তা করেছেন। এ মাসের ১০ তারিখ থেকে কুড়ি তারিখ পর্যন্ত এক বেলা ট্রেনে হকারি করে বিকাল থেকে রাত পর্যন্ত ট্রেনে ট্রেনে তিনি ২১শে জুলাই শহিদ স্মরণ অনুষ্ঠানে যোগদানের জন্য মানুষের কাছে আবেদন রাখছেন।

আরও পড়ুন- আধুনিক ফেডারালিজম: আলোচনা সভায় বিজেপিকে ধুয়ে দিলেন কপিল সিব্বল-মলয় ঘটক

এবিষয়ে বলতে গিয়ে ভাই দাস জানান, ১৯৯৮ সাল থেকেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্ধ ভক্ত। প্রতিবছর শহিদ স্মরণে তিনি হাজির হন। ট্রেনে হকারই তাঁর পেশা। এখন একবেলা হকারি বন্ধ রেখে ট্রেনে প্রচার চালাচ্ছেন, যাতে জনসভায় গিয়ে শহিদের প্রতি শ্রদ্ধা জানাতে পারেন সবাই। ভাই দাস জানান, এবারের শহিদ স্মরণ একটু অন্যরকম কারণ। অন্যবার শুধুমাত্র পশ্চিমবাংলার বিভিন্ন প্রান্ত থেকে কলকাতায় যান কর্মীরা অনুষ্ঠানে যোগ দিতে। এবারে কিন্তু বাংলার বাইরে মেঘালয়, মণিপুর, ত্রিপুরা, গোয়া, অসম এমনকী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাট থেকেও প্রচুর পরিমাণে তৃণমূল কর্মীরা দিদির সভায় আসবেন। এবারের সমাবেশ অতীতের সব রেকর্ড ছাপিয়ে এক ঐতিহাসিক চেহারা নিতে চলেছে বলে আশা ভাই দাসের।

 

 

Previous articleCorona update:  দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও উদ্বেগ বাড়াল মৃত্যুহার
Next articleবাবাকে মারের বদলা: এক ব্যক্তিকে প্রকাশ্যে গুলি করল নাবালক