“আমি মরে যাব, বেরোতে দিন”! আদালত চত্বরে চিৎকার পার্থর

এসএসসি দুর্নীতি কাণ্ডে মানি লন্ডারিং মামলায় গত ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। এরপর ইডি হেফাজত শেষে এতদিন পর্যন্ত প্রেসিডেন্সি জেলে বিচারাধীন বন্দি ছিলেন তিনি

আজ, শুক্রবার আলিপুর জর্জ কোর্টে সিবিআই বিশেষ আদালতে সশরীরে হাজিরা দিতে হয়েছিল এসএসসি দুর্নীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়কে। আর সেখানেই
আদালত কক্ষ থেকে কোর্ট লকআপে নিয়ে যাওয়ার পথে সংবাদমাধ্যম থেকে শুরু করে আইনজীবী, উৎসুক জনতা ও পুলিশের উপচে পড়া ভিড়। মিডিয়া থেকে তাঁকে আড়াল করতে ভিড় ঠেলে পার্থ চট্টোপাধ্যায়কে কার্যত জাপটে ধরে নিয়ে যায় পুলিশ। ভিড়ের মধ্যে তখনই পার্থর আর্তনাদ, “মরে যাব, আমি মরে যাব। আমাকে বেরোতে দিন!”

এদিন তাঁর সঙ্গেই কোর্ট লকআপে নিয়ে যাওয়া হয় মধ্যশিক্ষা পর্যদের প্রাক্তন সবাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়কেও। এদিনও শুনানি শেষে আদালত কক্ষ থেকে বের হতেই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে দেখে “চোর চোর” চিৎকার শুরু হয়।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি কাণ্ডে মানি লন্ডারিং মামলায় গত ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। এরপর ইডি হেফাজত শেষে এতদিন পর্যন্ত প্রেসিডেন্সি জেলে বিচারাধীন বন্দি ছিলেন তিনি। এবার পার্থকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আদালতে যায় আরেক কেন্দ্রীয় এজেন্সি সিবিআই। তাদের দাবি, এসএসসি নিয়োগে দুর্নীতিতে মূল অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়। তাই হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে নিজেদের হেফাজতে চেয়ে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় তারা। সেই মামলার শুনানিতে এদিন আলিপুর জর্জ কোর্টের বিশেষ সিবিআই আদালত পার্থ চট্টোপাধ্যায়কে ২১ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজত দেয় আদালত।

 

Previous articleযাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীদের জামিন নিয়ে বড় ঘোষণা সুপ্রিম কোর্টের
Next articleজাতীয় যোগাতে সোনার পদক জয় সরণ‍্যা মণ্ডলের