টলিউড ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক পরিচালক প্রভাত রায় !

নিপাট ঘরোয়া সিনেমা আর তাতে ফিলগুড ফ্যাক্টর মানেই প্রভাত রায়ের বাংলা ছায়াছবি। 'শ্বেত পাথরের থালা’, ‘লাঠি’, ‘সেদিন চৈত্রমাস’, ‘পিতৃভূমি’, ‘শুভদৃষ্টি’ তালিকাটা শেষ হওয়ার নয়।

বিনোদন জগতের(Entertainment Industry) নানা ঘটনা মাঝেমধ্যেই খবরের শিরোনামে উঠে আসে। একাধিক অভিনেতা-অভিনেত্রীকে (Actors) টলিউড ইন্ডাস্ট্রি (Tollywood industry) নিয়ে বিভিন্ন সময় সরব হতে দেখা গেছে। এবার নিজের কর্মজীবনের প্রসঙ্গ তুলে ধরে টলিউডের অভিনেতা অভিনেত্রীদের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন পরিচালক প্রভাত রায় (Director Prabhat Roy)।

নিজের সোশ্যাল মিডিয়া পেজে পরিচালক প্রভাত রায় টালিগঞ্জ ইন্ডাস্ট্রির অভিনেতাদের একাংশকে ‘অকৃতজ্ঞ’ আখ্যা দিয়ে একটি পোস্ট করেছেন।পরিচালক হিসেবে প্রায় ১৫ জন নবাগতকে সুযোগ দিয়েছিলেন তিনি। পরবর্তীকালে যাঁরা অনেকেই সুপারস্টার হয়েছেন। এঁদের মধ্যে মাত্র তিনজনই খোঁজখবর নেন। বাকি সব অকৃতজ্ঞ। ঠিক এই ভাবেই সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করলেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক প্রভাত রায় (Prabhat Roy)। কিন্তু হঠাৎ কেন এমন প্রতিক্রিয়া দিলেন পরিচালক? নিপাট ঘরোয়া সিনেমা আর তাতে ফিলগুড ফ্যাক্টর মানেই প্রভাত রায়ের বাংলা ছায়াছবি। ‘শ্বেত পাথরের থালা’, ‘লাঠি’, ‘সেদিন চৈত্রমাস’, ‘পিতৃভূমি’, ‘শুভদৃষ্টি’ তালিকাটা শেষ হওয়ার নয়। এর আগে নিজের স্ত্রীর মৃত্যুর পর প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেছিলেন বড় বড় অভিনেতারাও সেই সময় তাঁর পাশে গিয়ে দাঁড়ান নি। ফের একবার বিস্ফোরক প্রভাত রায়, ফেসবুকে লিখেছেন “আমি প্রায় ১৫ জন নতুন ছেলেমেয়েকে সিনেমায় সুযোগ দিয়েছি। রূপা গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণা, টোটা থেকে শুরু করে শুভশ্রী, সায়ন্তিকা। তার মধ্যে তিনজন আমাকে মনে রেখেছে। ঋতুপর্ণা, টোটা, সায়ন্তিকা। বাকি সব অকৃতজ্ঞ। একটা খোঁজও নেয় না।”

পরিচালকের এহেনও পোষ্টের পরে সঙ্গীত পরিচালক কবীর সুমন (Kabir Suman) প্রতিক্রিয়ায় জানিয়েছেন তিনি পরিচালকের সঙ্গে ফের কাজ করতে চান । ‘সেদিন চৈত্রমাস’ ছবিতে কবীর সুমন এবং প্রভাত রায় অর্থাৎ সংগীত পরিচালক আর পরিচালকের যুগলবন্দিতে তৈরি সেই ছবির গান আজও মানুষের মনে বিশেষ জায়গা নিয়ে আছে। পরিচালক জানিয়েছেন যে তিনি খুব তাড়াতাড়ি সিনেমার পরিচালনার কাজে ফিরতে আগ্রহী।

Previous articleধর্মতলার আন্দোলন মঞ্চ থেকে ধরনা তুলছেন ২০০৯ টেট চাকরিপ্রার্থীরা! কেন জানেন?
Next articleহোয়াটসঅ্যাপে মেসেজ! শিক্ষককের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য কোলাঘাটে