রাজাবাজারে শ্রমিক সংগঠনের মঞ্চ থেকে যা বার্তা দিলেন তৃণমূল নেতৃত্ব

রক্তদান উৎসবের পাশাপাশি CTC-এর অন্তর্গত চুক্তিভিত্তিক বাস শ্রমিক ইউনিয়নের অনুষ্ঠান মঞ্চে তৃণমূল নেতৃত্ব সকল শ্রমিকদের একছাতার তলায় কাজ করার আহবান জানান

রাজাবাজার ট্রাম ডিপোতে আজ, সোমবার একটি রক্তদান শিবিরের আয়োজন করে তৃণমূলের শ্রমিক সংগঠন INTTUC. মূলত চুক্তিভিত্তিক শ্রমিক সংগঠনের ব্যানারে এই কর্মসূচি নেওয়া হয়েছিল। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে শ্রমিক কর্মচারীদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে। আমন্ত্রিত ছিলেন পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, INTTUC রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, উত্তর কলকাতা INTTUC সভাপতি স্বপন সমাদ্দার, স্থানীয় কাউন্সিলর শচীন সিং প্রমুখ।

আরও পড়ুন- যোগীরাজ্যে বিজেপি সাংসদের গাড়ির চাকায় পিষ্ট ৯ বছরের ছাত্র, গাড়ির ক্ষয়ক্ষতি দেখতে ‘ব্যস্ত’ নেতা

এদিন রক্তদান উৎসবের পাশাপাশি CTC-এর অন্তর্গত চুক্তিভিত্তিক বাস শ্রমিক ইউনিয়নের অনুষ্ঠান মঞ্চে তৃণমূল নেতৃত্ব সকল শ্রমিকদের একছাতার তলায় কাজ করার আহবান জানান। শ্রমিকদের উদ্দেশে যা বললেন তৃণমূল নেতৃত্ব।

স্নেহাশিস চক্রবর্তী: শ্রমিকরাই পরিবহন ব্যবস্থার সবচেয়ে বড় সম্পদ। আপনারা ছাড়া পরিবহন পরিষেবা অচল। শ্রমিক স্বার্থে সবাইকে একত্রিত হতে হবে। একতাই বল। দলের নির্দেশে একছাতার তলায় কাজ করতে হবে। নিজেদের দাবি নিয়ে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। কাজ বন্ধ রেখে আন্দোলন হয় না। আগে ধর্মঘটের নামে রাজ্যকে পিছিয়ে দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের আমলে সেসব হয় না।

কুণাল ঘোষ: কলকাতার ট্রাম একটি ঐতিহ্য। ট্রামের পরিষেবায় পরিবেশ দূষণ হয় না। বামেরা এই ট্রামকে অবহেলা করেছে। ট্রাম কম্পানি এখন বাসও চালাচ্ছে। ম্যানেজমেন্টের সঙ্গে সংযোগ রক্ষা করতে হবে শ্রমিকদের। পরিষেবা আরও উন্নত করতে হবে। কর্মীদের সামাজিক, অর্থনৈতিক সুরক্ষা যেন বজায় থাকে, সেদিকে সকলকে নজর দিতে হবে।

মমতা-অভিষেক শ্রমিকদের জন্য কিছু নির্দিষ্ট নীতি নিয়েছেন। ঠিকাদার দলের কোনও পদে থাকতে পারবেন না। সেক্ষেত্রে শ্রমিকের স্বার্থ সুরক্ষিত থাকবে না। বাম আমলে এসব হতো। এখনও দলবদলু কিছু বিজেপি নেতা সেটাকে প্রশ্রয় দিতে চাইছে। কাজ কাজের মতো হবে, ইউনিয়ন তার মতো চলবে। সবাইকে একসঙ্গে সংযোগ রেখে কাজ করবেন।

ঋতব্রত বন্দ্যোপাধ্যায়: কোনও অবস্থায় কাজ বন্ধ করা যাবে না। চুক্তিভিত্তিক কর্মচারীদের আলাদা ইউনিয়ন গঠন করা হবে। সরকারের সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো শ্রমিকের স্বার্থ সুরক্ষিত রেখেই ট্রেড ইউনিয়ন চলবে।

প্রসঙ্গত এদিন রাজাবাজার ট্রাম ডিপোতে INTTUC একটি নতুন কার্যালয়ের উদ্বোধন করে উপস্থিত তৃণমূল নেতৃত্ব। সাদা পায়রা উড়িয়ে শান্তির বার্তা দেওয়া হয়।

 

 

Previous articleআজ বিশ্বকাপে রোনাল্ডো বনাম সুয়ারেজের লড়াই
Next articleহাওড়ায় জাতীয় সড়কে দুমড়ে গেল গাড়ি! অল্পের জন্য প্রাণে বাঁচলেন ৮ যাত্রী