ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে যাদবপুরে রাজ্যপালের গাড়ি ঘিরে বিক্ষোভ এসএফআইয়ের

এসএফআইয়ের দাবি, দ্রুত ছাত্র সংসদের নির্বাচন করতে হবে। হাতে পোস্টার, ব্যানার নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। রাজ্যপালের গাড়ির সামনে স্লোগানও দেন পড়ুয়ারা। রাজ্যপাল যদিও তাঁদের উদ্দেশে গাড়ি থেকে হাত নেড়ে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে ভিতরে ঢুকে যান

ফের বিক্ষোভের ছবি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। আজ, শনিবার সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে যান রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। তাঁর সামনেই ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে একদল পড়ুয়া। দাবি, ছাত্র সংসদ নির্বাচন চাই। রাজ্যপালের গাড়ি ঘিরে ধরেও বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা।

তারা প্রত্যেকে এসএফআইয়ের কর্মী-সমর্থকরা বলে জানা গিয়েছে। খুব স্বাভাবিকভাবেই সমাবর্তনের দিন এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে।

এসএফআইয়ের দাবি, দ্রুত ছাত্র সংসদের নির্বাচন করতে হবে। হাতে পোস্টার, ব্যানার নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। রাজ্যপালের গাড়ির সামনে স্লোগানও দেন পড়ুয়ারা। রাজ্যপাল যদিও তাঁদের উদ্দেশে গাড়ি থেকে হাত নেড়ে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে ভিতরে ঢুকে যান। ভিতরে সমাবর্তন অনুষ্ঠান শুরু হলেও বাইরে বিক্ষোভ চলতে থাকে।

এরপর বিক্ষোভকারী পড়ুয়াদের সঙ্গে প্রায় মিনিট দশেক কথা বলেন রাজ্যপাল। কথা বলার জন্য রাজ্যপালকে ধন্যবাদও জানান পড়ুয়ারা। বিষয়টি নিয়ে রাজ্যপাল আলোচনা করে দেখবেন বলে জানান পড়ুয়াদের একাংশ।

উল্লেখ্য, বিভিন্ন কারণে রাজ্যের কলেজ, বিশ্ববিদ্যালয় গুলিতে আপাতত স্থগিত রয়েছে ছাত্র সংসদের ভোট। ছাত্র সংগঠনগুলি বারবার ভোটের দাবি তুলেছে। কিছুদিন আগে আন্দোলনে শামিল হয়েছিলেন কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়াদের একাংশ। এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ ভোটের দাবিতে হল আন্দোলন।

আরও পড়ুন:শবরীমালা থেকে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত্যু কমপক্ষে ৮ পুণ্যার্থীর

 

Previous articleশবরীমালা থেকে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত্যু কমপক্ষে ৮ পুণ্যার্থীর
Next articleকম্বল কাণ্ডে তৃতীয় নোটিশের পর চৈতালির বাড়িতে পুলিশ, চলছে জেরা