কালকে দিনটা খুবই গুরুত্বপূর্ণ, নজর রাখুন: ইঙ্গিতপূর্ণ মন্তব্য অভিষেকের

পয়েলা জানুয়ারি দলের ২৫তম প্রতিষ্ঠা দিবস পালন করার পর সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে তৃণমূলের (TMC) সাংগঠনিক বৈঠক। সেই বৈঠকে থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তার আগের দিন তৃণমূল ভবনের ভিতপুজোর অনুষ্ঠানে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন অভিষেক। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “কালকে দিনটা খুবই গুরুত্বপূর্ণ, আপনারা নজর রাখুন।” অভিষেকের এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। তৃণমূল সুপ্রিমো কী বার্তা দেন সেদিকেই তাকিয়ে সবমহল। একই সঙ্গে অভিষেকের বলেন, “রাজনীতিতে সময়টা খুব গুরুত্বপূর্ণ।”

এদিন বলেন, “আগামিকাল দলের সাংগঠনিক বৈঠকে উপস্থিত থাকবেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে দলের বিধায়ক-সাংসদ থেকে শুরু করে সর্বস্তরের নেতৃত্ববৃন্দ উপস্থিত থাকবেন। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় কিছু দিক নির্দেশকা দেবেন। আগামী দিনে আমরা সেই নির্দেশ মেনেই কাজ করব এবং সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়ব।”

এরপরে অত্যন্ত ইঙ্গিত পূর্ণ মন্তব্য করেন তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বলেন, “কালকের দিনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি সংবাদমাধ্যমের বন্ধুদের অনুরোধ করব আপনারা একটু নজর রাখুন।”

গত ৩ ডিসেম্বর কাঁথির জনসভায় অভিষেক বলেছিলেন, “আমি যদি দরজাটা একবার খুলি না, তাহলে বিজেপি পার্টিটা উঠে যাবে।” এই প্রসঙ্গে অভিষেককে প্রশ্ন করা হলে, তাঁর সহস্য মন্তব্য, “আপনারা কি অপেক্ষা করে আছেন দরজা কবে ফাঁক হবে? পলিটিক্সে টাইমিং গুরুত্বপূর্ণ, তাই ঠিক সময়ে, দরজা ফাঁক শুধু নয়, পুরো খোলাই হবে।” এখন আগামিকালের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কী দিক নির্দেশনা করেন সেদিকেই সবার নজর।

আরও পড়ুন- শিক্ষক নিয়োগ নিয়ে বিস্ফোরক অভিষেক, নাম না করে কাকে নিশানা!

এদিন নতুন ভবনের ভিতপুজো করে অভিষেক বার্তা দেন, বিচ্ছিন্নতাবাদ, সাম্প্রদায়িকতা, ঘৃণা, বিভেদ- সব বিনাশ করে যেন শুভ শক্তির উদয় হয়। সম্প্রীতি, সংহতি বজায় থাকে, আরও উন্নয়ন হয়। নতুন বছরে তৃণমূলের রাজনৈতিক সংকল্প কী? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে অভিষেক বলেন, আগে সামাজিক সংকল্প। তারপর রাজনৈতিক সংকল্প। সবকিছুতেই রাজনীতি ঢুকিয়ে ফেলা উচিত নয়। প্রকৃত রাজনীতিবিদ তাঁরাই, যাঁরা মানুষের সমস্যাকে গুরুত্ব দেন। অর্থাৎ অভিষেক বুঝিয়ে দিয়েছেন, সাধারণ মানুষের পাশে থেকে যাঁরা কাজ করবেন, তাঁরাই দলে গুরুত্ব পাবেন।

 

 

Previous articleকেমন আছিস রে? উৎপল সিনহার কলম
Next articleস্বাধীনতার পরে প্রথম আলো জ্বলল গ্রামে: উৎসবের মেজাজে হলদিয়া