দেবের ব্যোমকেশ নিয়ে উইকেন্ডেও উচ্ছ্বাস, ‘চিনি-২’ এর মিষ্টিতে মজলেন দর্শকরা!

কাজটা চ্যালেঞ্জিং ছিল, স্বীকার করেছিলেন সাংসদ অভিনেতা দেব (Dev)। কিন্তু দর্শকের উপর তাঁর ভরসা ছিল। অতএব সিনেমা মুক্তির প্রথম উইকেন্ডে রিপোর্ট কার্ড বলছে, দেবের ব্যোমকেশ (Byomkesh o Durgo Rahashya) মনে ধরেছে আমজনতার। বিগত কিছু বছর ধরে নিজেকে ভেঙে গড়ে বারবার সাহসিকতার পরিচয় দিয়েছেন অভিনেতা দেব (Dev)। তবে ব্যোমকেশের চ্যালেঞ্জটা ছিল সবার থেকে আলাদা। আর কখনও এই চরিত্রে অভিনয় করবেন না বলে সিনেমা মুক্তির আগেই জানিয়েছিলেন দেব। কিন্তু বক্স অফিস রিপোর্ট দেখে হয়তো মত বদলাতেও পারেন।

 

বিরসা দাশগুপ্ত (Birsa Dasgupta) পরিচালিত ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’ ১১ অগাস্ট মুক্তি পেয়েছে।দেব ছাড়াও অভিনয় করেছেন রুক্মিণী মৈত্র (সত্যবতী), অম্বরীশ ভট্টাচার্য( অজিত), সত্যম ভট্টাচার্য, শান্তিলাল মুখোপাধ্যায়, রজতাভ দত্ত প্রমুখ। প্রত্যেকের অভিনয়ের প্রশংসা নিয়ে ইতিমধ্যেই হইহই পড়ে গিয়েছে দর্শকমহলে। শুক্রবার শহরের বড় বড় প্রেক্ষাগৃহে দর্শক আসন প্রায় কানায় কানায় পূর্ণ ছিল। শনিবারেও কালেকশন মন্দ নয়। আজ রবিবার অগ্রিম বুকিং-এর নিরিখে খুশি হল মালিকরা। দু দুটো বড় হিন্দি ছবির মাঝে দেবের ব্যোমকেশ যেভাবে মাথা তুলে দাঁড়িয়েছে, তাতে খুশি টালিগঞ্জ। সিনে বিশ্লেষকরা বলছেন গল্প না পড়ে এই সিনেমা দেখতে গেলে, পারিবারিক বিনোদনের ফুল প্যাকেজ উপহার পাবেন আপনি। অরিন্দম শীল পরিচালিত ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ গত বছর এই একই সময়ে মুক্তি পেয়েছিল। প্রথমদিনের ব্যবসার নিরিখে বলাই যায় যে দেবের ব্যোমকেশ আবিরের তুলনায় এগিয়ে রয়েছে।

এবার আসা যাক মৈনাক ভৌমিক (Mainak Bhowmik) পরিচালিত ‘ চিনি ২’ এর (Cheeni 2) কথায়।এই ছবিতে রয়েছেন তাবড় তাবড় শিল্পীরা। যেমন অপরাজিতা আঢ্য (Aparajita Adhya), অনির্বাণ চক্রবর্তী(Anirban Chakraborty), মধুমিতা সরকার(Madhumita Sarkar), সৌম্য মুখোপাধ্যায়, লিলি চক্রবর্তী, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়।’ চিনি’ যাঁরা দেখেছেন , তাঁরা এই ছবির একনিষ্ঠ দর্শক। গতকাল শনিবার, ছুটি শুরু হতেই দুপুরের মধ্যে টিকিট বিক্রির পরিমাণ বেড়ে যায় ৩০ শতাংশ। অপরাজিতা এবং অনির্বাণের মতো দক্ষ অভিনেতাদের সাবলীল উপস্থিতি, সিনেমায় ভালোবাসার নিঃসত্ত্বকে পরিপূর্ণ করেছে। যদিও প্রথমবারের থেকে এ বারের গল্প সম্পূর্ণটাই আলাদা। কিন্তু মাতৃত্বের অনুভব এখানেও ১০০ শতাংশ রেখেছেন পরিচালক। লাভের অঙ্ক নিয়ে আলোচনা করা যাবে না এখনই, তবে হ্যাঁ এটুকুই বলাই যায় যে দু’টি ছবিই দুর্দান্ত ওপেনিং দিয়েছে। ‘চিনি ২’ পুরোপুরি বাণিজ্যিক ছবি না হলেও শুক্রবার যা লাভ করেছে, তা যথেষ্ট সন্তোষজনক।

 

 

 

 

Previous articleমন ভালো নেই, দেশে ফিরতে চান অঞ্জু! বললেন পাকিস্তানে পালিয়ে যাওয়া ভারতীয় বধূ?
Next articleশিব অবতারেই অক্ষয়ের লক্ষ্মী লাভ? এক নজরে OMG 2 – এর বক্সঅফিস রিপোর্ট!