ভারতের বিরুদ্ধে প্রথমে ব‍্যাট করে ১৯৯ রান অজিদের, তিন উইকেট জাদেজার

ম‍্যাচে এদিন টসে জিতে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। প্রথমে ব‍্যাট করতে নেমে ১৯৯ রান করে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ৪১ রান ওয়ার্নারের।

ভারতের সামনে ২০০ রানের টার্গেট রাখল অস্ট্রেলিয়া। এদিন চেন্নাইয়ে একদিনের ক্রিকেট বিশ্বকাপের অভিযান শুরু করে টিম ইন্ডিয়া। প্রথম ম‍্যাচে রোহিত শর্মাদের সামনে অস্ট্রেলিয়া। প্রথমে ব‍্যাট করে ১৯৯ রান করল পাট ক‍ামিন্সের দল। ভারতের হয়ে ৩ উইকেট রবীন্দ্র জাদেজার।

ম‍্যাচে এদিন টসে জিতে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। প্রথমে ব‍্যাট করতে নেমে ১৯৯ রান করে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ৪১ রান ওয়ার্নারের। স্মিথ করেন ৪৬ রান। শূন‍্য রান মিচেল মার্শের। ২৭ রান লাবুশানের। ১৫ রান ম‍্যাক্সওয়েলের। ৮ রান ক‍্যামারুন গ্রীনের। কামিন্স করেন ১৫ রান। স্টার্ক করেন ২৮ রান। ভারতের হয়ে তিন উইকেট জাদেজার। দুটি করে উইকেট কুলদীপ যাদব এবং যশপ্রীত বুমরাহর। একটি করে উইকেট হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজ এবং আর অশ্বিনের।

এদিকে ম‍্যাচে নেমেই নজির গড়েন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ভেঙে দেন প্রাক্তন ক্রিকেটার অনিল কুম্বলের রেকর্ড। এদিন ম‍্যাচের তৃতীয় ওভারেই স্লিপে ফিল্ডিং করার সময় মিচেল মার্শের দুর্দান্ত ক্যাচ ধরেন কোহলি। আর ক‍্যাচ ধরতেই রেকর্ড গড়েন বিরাট। ২.২ ওভারে যশপ্রীত বুমরাহর অফ-স্টাম্পের সামান্য বাইরের বলে ব্যাটের কানা ছুঁইয়ে বসেন মার্শ। বল উড়ে যায় স্লিপে দাঁড়ানো কোহলির বাঁ-দিকে। কোহলি দু’হাত বলের পিছনে নিয়ে গিয়ে শরীর ফেলে অনবদ্য ক্যাচ ধরেন। আর এই ক‍্যাচ ধরতেই কুম্বলেকে টপকে ফেলেন বিরাট। এতদিন একদিনের বিশ্বকাপে ভারতের হয়ে সব থেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড ছিল কুম্বলের। তিনি ১৪টি ক্যাচ নিয়েছিলেন। এরপর অ‍্যাডাম জাম্পার ক‍্যাচ ধরে বিরাট নিলেন ১৬তম ক্যাচ। ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড।

 

Previous articleউৎসবের চারদিন শ’পাঁচেক অ.নাথ-অসহায়দের মুখে হাসি ফোটান মন্ত্রী স্বপন দেবনাথ
Next articleমৃ.ত্যুপুরী আফগানিস্তান! জোরালো ভূ.মিকম্পে নিশ্চিহ্ন ১২ গ্রাম, মৃ.তের সংখ্যা ১০ গুণ বাড়ার আ.শঙ্কা