বিশ্বকাপ জিতেও উৎসবে পালন করতে পারছে না অস্ট্রেলিয়া, কিন্তু কেন?

সাধারণত  বিশ্বজয়ী কোন দলকে নিয়ে উৎসবে মাতেন সে দেশের মানুষেরা। খেলোয়াড়েরাও ট্রফি নিয়ে খোলা বাসে করে দেশের এক বা একাধিক শহরে ঘোরেন।

বিশ্বকাপ জিতেও উৎসবে সামিল হতে পারছে না অস্ট্রেলিয়া। সদ‍্য ২০২৩ আইসিসি একদিনের বিশ্বকাপ চ‍্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ভারতকে হারিয়ে চ‍্যাম্পিয়ন হয়েছে প‍্যাট কামিন্সের দল। তারপরই দেশে ফিরে গিয়েছে অজি ক্রিকেটাররা। তবে দেশে ফিরেও নাকি উৎসবে সামিল হতে পারছেন না কামিন্সরা। আর এর কারণ নাকি ভারত।

সদ‍্য শেষ হয়েছে বিশ্বকাপ। আর তারপরই ভারতের সঙ্গে পাঁচ ম‍্যাচের টি-২০ সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। ভারতের সঙ্গে সিরিজ থাকায় বিশ্বকাপ ফাইনালের নায়ক ট্র্যাভিস হেড, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, জস ইংলিস, অ্যাডাম জাম্পার মতো বিশ্বজয়ী দলের সদস্যেরা দেশে ফিরতে পারেননি। তাঁরা রয়েছেন ভারতেই। তাই উৎসব পালন করতে পারছে না বিশ্বচ্যাম্পিয়নেরা।

সাধারণত  বিশ্বজয়ী কোন দলকে নিয়ে উৎসবে মাতেন সে দেশের মানুষেরা। খেলোয়াড়েরাও ট্রফি নিয়ে খোলা বাসে করে দেশের এক বা একাধিক শহরে ঘোরেন। সমর্থকদের ট্রফি, পদক দেখান। বিশ্বজয়ীদের জন্য নানা অনুষ্ঠান আয়োজন করা হয়। কিন্তু ষষ্ঠ বার একদিনের বিশ্বকাপ জেতার পরেও সে সব কিছুই হচ্ছে না অস্ট্রেলিয়ায়। সেই উৎসবের জন‍্য অপেক্ষা করতে হবে তাদের।

আরও পড়ুন:দ্রাবিড়কে কোচ হিসাবে ধরে রাখতে এবার আসরে বিসিসিআই : সূত্র

 

Previous articleজয়নগরে নি.হত অঞ্চল সভাপতির পরিবারের পাশে তৃণমূল, বিরোধীদের তু.লোধনা ফিরহাদের
Next articleইমরানের বিয়ের বৈ.ধতা নিয়ে প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ বুশরার প্রাক্তন স্বামী!