শাহর সঙ্গে হেলিপ্যাডে হাত মেলাচ্ছেন কে? তু.মুল জল্পনা রাজ্য রাজনীতিতে

সভার অনুমতি নিয়ে অনেক জলঘোলা করে শেষ পর্যন্ত ধর্মতলায় একটি সভা করেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। যদিও সেই সভাকে ‘সুপার-ডুপার ফ্লপ’ আখ্যা দিয়েছে রাজ্যের শাসকদল। তবে, এই মুহূর্তে শাহি সভার ঠিক আগে তোলা একটি ভাইরাল ছবি ঘিরে তোলপাড়। যদিও সেই ছবির সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ববাংলা সংবাদ’। সেই ছবিতে দেখা যাচ্ছে, হেলিকপ্টারে যেখানে এসে অমিত শাহ নেমেছেন, সেই হেলিপ্যাডে বঙ্গ বিজেপির (BJP) শীর্ষ নেতাদের সঙ্গে দাঁড়িয়ে এক ব্যক্তি! শুধু তাই নয়, তিনি অমিত শাহর সঙ্গে হাত মেলাচ্ছেন। কে এই রহস্যময় ব্যক্তি? তাঁর পরিচয় কী? তুমুল জল্পনা রাজ্য রাজনীতিতে। ইনি কি বিজেপির কোনও নেতা? তাহলে তিনি কে? তাঁর পরিচয় নিয়ে, পদ্ম শিবিরের অন্দরেই তুমুল ধোঁয়াশা।

তবে, একটি মহলের দাবি, এই ব্যক্তি একটি কর্পোরেট হাউজের উচ্চপদস্থ কর্তা। এখানেই প্রশ্ন, হেলিকপ্যাডে যেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য হাই সিকিউরিটি রয়েছে, যেখানে হাতে গোনা বিজেপির কয়েকজন শীর্ষ নেতৃত্ব রয়েছেন, সেখানে ইনি উপস্থিত হলেন কী করে? তাহলে কি এই শাহি সফরের সঙ্গে ওই কর্পোরেট হাউজের কোনও যোগ আছে? স্পনসর করেছে ওই কর্পোরেট সংস্থা?

একটা মহল দাবি করছে, ইনি CESC-র ভাইস প্রেসিডেন্ট অর্ণব চক্রবর্তী। যদিও এই তথ্যের সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ববাংলা সংবাদ’। হঠাৎ ওই জায়গায় CESC-র ভাইস প্রেসিডেন্ট কেন? ওখানে অমিত শাহকে স্বাগত জানাতে বিজেপি তরফ থেকে ছিলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক-সহ কয়েকজন বিজেপি নেতা। আর ছিলেন নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা। সেখান থেকেই সোজা মঞ্চে যান অমিত শাহ। সেই রকম একটা জায়গায় হঠাৎ কর্পোরেট হাউজের শীর্ষস্থানীয় কর্তা কেন? প্রশ্ন উঠছে, অমিত শাহের সফরের সঙ্গে ওই সংস্থার সম্পর্ক কী? তারা কি স্পনসর করেছে? প্রশ্ন তুলছে বিভিন্ন মহল। না হলে কী কারণে CESC-র ভাইস প্রেসিডেন্ট রাজনৈতিক সভার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাত মেলাবেন! এরকম নয় যে, অমিত শাহ এবার কলকাতায় এসে বিভিন্ন কর্পোরেট হাউজের সঙ্গে বৈঠক করেছেন বা কর্তাদের সঙ্গে দেখা সাক্ষাৎ করেছেন। তাছাড়া তার জন্য হেলিপ্যাড গ্রাউন্ড কেন?

এটি অমিত শাহের একটি রাজনৈতিক কর্মসূচি। যেখানে বিজেপি নেতৃত্ব রাজনৈতিক সভার জন্য বিজেপির কেন্দ্রীয় শীর্ষস্থানীয় নেতাকে স্বাগত জানাতে এসেছেন, সেখানে কর্পোরেট হাউজের ভাইস প্রেসিডেন্ট তাঁর সঙ্গে হাসিমুখে হাত মেলাচ্ছেন! সমীকরণ কী? প্রশ্ন তুলেছেন অনেকে। রহস্যময় এই ব্যক্তি সঙ্গে অমিত শাহর ছবি এখন ভাইরাল। এই নিয়ে বিপুল জলঘোলা হচ্ছে বিজেপির অন্দরেও। কারণ এই ব্যক্তির পরিচয় নিয়ে সেখানেও ধোঁয়াশা। এর পরিচয় প্রকাশ্যে আসুক চাইছেন অনেকে। একে ‘ফ্লপ’ সভা, তার উপর কর্পোরেট কর্তার নাম জড়িয়ে যাওয়া! এই সব নিয়ে বঙ্গ বিজেপি নেতৃত্ব এখন কী সাফাই দেন সেটাই দেখার।

আরও পড়ুন- প্রাথমিক নিয়োগ মামলায় সিবিআই-ইডির সমন্বয় নেই কেন, প্রশ্ন ক্ষু.দ্ধ হাই কোর্টের

Previous articleপ্রাথমিক নিয়োগ মামলায় সিবিআই-ইডির সমন্বয় নেই কেন, প্রশ্ন ক্ষু.দ্ধ হাই কোর্টের
Next articleরবি নয়, সোমবার হবে মিজোরামের ভোট গণনা! কিন্তু কেন?