অভিষেক টেস্টেই অর্ধশরান, নজির গড়ে কী বললেন বাংলার রিচা?

দলের হয়ে রান করতে পেরে উচ্ছ্বসিত রিচা। তিনি বলেন," যখন আমি আমার অভিষেক কথা জানতে পারি, তখন খুবই খুশি হয়েছিলাম। উত্তেজনার ফুটছিলাম।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম‍্যাচ খেলতে নেমেছে ভারতের মহিলা দল। একটি মাত্র টেস্ট ম‍্যাচের আজ দ্বিতীয় দিন। আর দ্বিতীয় দিনেই চালকের আসনে ভারতীয় দল। প্রথম ইনিংসে অজিদের ২১৯ রানের জবাবে লিডে ভারতীয় দল। এখনও পযর্ন্ত ৭ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়ার রান সংখ‍্যা ৩৭৬। আর এই ম‍্যাচে অভিষেকেই অর্ধশতরান করলেন বাংলার রিচা ঘোষ। শুক্রবার ওয়াংখেড়েতে মিডল অর্ডারে ব্যাট করতে নেমে লাল বলের ক্রিকেটে প্রথম পঞ্চাশ করলেন তিনি। ৫২ রান করেন রিচা। তাঁর টেস্ট অভিষেক দেখতে রিচার মা-বাবা ওয়াংখেড়েতে উপস্থিত ছিলেন। মেয়ের সাফল্য দেখে উচ্ছ্বসিত রিচার মা-বাবা।

এদিন অর্ধশতরান করতেই রিচা স্পর্শ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের নজির। অভিষেকেই পরপর দু’টি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মহারাজ। সৌরভের মতো সেঞ্চুরি না হলেও, অভিষেকেই হাফসেঞ্চুরি করে নজর কাড়লেন শিলিগুড়ির রিচা।

দলের হয়ে রান করতে পেরে উচ্ছ্বসিত রিচা। তিনি বলেন,” যখন আমি আমার অভিষেক কথা জানতে পারি, তখন খুবই খুশি হয়েছিলাম। উত্তেজনার ফুটছিলাম। আমি সব সময়েই টেস্ট ক্রিকেট খেলতে চেয়েছি। স্মৃতি মান্ধনা শুধু আমার অতীত এবং আমি যা করেছি, সেই সম্পর্কে কথা বলেছে। ও শুধু চেয়েছিল যে, আমি ভালো খেলি এবং এটা যে অভিষেক ম্যাচ, সেটা না ভাবি। আমরা যা অনুশীলন করেছি, সেটাই কাজে লাগানোর চেষ্টা করেছি। আমি শুধু আমার শট খেলতে চেয়েছিলাম এবং একটি স্বাভাবিক খেলা খেলতে চেয়েছিলাম।”

আরও পড়ুন:সাক্ষীর পর এবার প্রতিবাদী বজরং, ফিরিয়ে দিলেন পদ্মশ্রী সম্মান

 

Previous article“ওই টাকায় কী হবে?” উত্তরাখণ্ড সরকারের পুরস্কার ফেরালেন র‌্যাট হোল মাইনার্সরা
Next articleমধ্য গাজা দখলের পথে ইজরায়েল, সাহায্য পাঠানোয় আমেরিকার ‘দেরি’