”কথা দিয়েছিলাম, এবার সত্যি হবার পথে…”! ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বিরাট খবর দিলেন দেব

লোকসভা ভোট ঘোষণার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে কেন্দ্রীয় সরকার দীর্ঘ ১০ বছর সাংসদ দেবের কথা কর্ণপাত না করায় এবার রাজ্য সরকারই ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি করবে। মুখ্যমন্ত্রীর এমন ঘোষণার পর পরই লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করে নির্বাচন কমিশন। লাগু হয়ে যায় আদর্শ আচরণ বিধি। ফলে নতুন করে কোনও প্রকল্পের সূচনা করতে গেলে কমিশনের অনুমতির প্রয়োজন।

আবার সামনেই বর্ষা, আবারও ভাসতে চলেছে ঘাটাল, তাই নির্বাচনের আগেই শুরু ঘাটাল মাস্টার প্ল্যানের তোড়জোর শুরু করেছে রাজ্য সরকার। সেই কারণেই নির্বাচন কমিশনের কাছে বিশেষ অনুমতি চাইল নবান্ন।

নির্বাচনবিধি চলাকালীন সময়ে কেউ কিছু প্রকল্প শুরু করতে চাইলে আবেদন করতে হয় জাতীয় নির্বাচন কমিশনেরই নির্দিষ্ট পোর্টালে। সেই আবেদন খতিয়ে দেখে মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকার নেতৃত্বে থাকা স্ক্রিনিং মিটিং। জানা যাচ্ছে ইতিমধ্যে কাজ শুরুর অনুমতি দিয়েছে স্ক্রিনিং কমিটি। এখন শুধু নির্বাচন কমিশনের ছাড়পত্র পাওয়ার অপেক্ষা। সেই ছাড়পত্র পেলেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হয়ে যাবে ভোটের মধ্যেই।

ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য খরচ হবে আনুমানিক ১২৫০ কোটি টাকা। ইতিমধ্যেই তৈরি হয়েছে কাজের রূপরেখা। সেই অনুযায়ী, প্রথম ধাপেই শিলাবতী সহ দুটি নদীর ৩২ কিলোমিটার অংশে ড্রেজিংয়ের কাজ করা হবে। যার জন্য খরচ হবে ১১৫ কোটি টাকা। সংবাদ মাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পর তা শেয়ার করেন দেব নিজেই। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন, “কথা দিয়েছিলাম, এবার সত্যি হবার পথে…'” ।

আরও পড়ুন- কৃষ্ণচন্দ্র ব্রিটিশের পক্ষে ছিলেন! মেনে নিলেন বিজেপির প্রার্থী রাজার বংশধর

Previous articleভারতে রেকর্ড শিক্ষিত যুবকদের বেকারত্বের সংখ্যা! ভোটের মুখে ILO-র রিপোর্টে ‘মাথাহেঁট’ কেন্দ্রের
Next articleপ্রচারে বিধিভঙ্গের অভিযোগ জুন-ইউসুফের বিরুদ্ধে, সরব বিজেপি-কংগ্রেস