করোনার মাঝেই ডেঙ্গু, চলতি বছর ৪৩৬ রোগী হাসপাতালে

 

খায়রুল আলম ( ঢাকা) : একদিকে মহামারী করোনা আর অন্যদিকে ডেঙ্গু জ্বর আতঙ্ক। এনিয়ে রাজধানীবাসী ঢাকার নগরবাসী দিনাতিপাত করছেন। যদিও নগরপিতাদের নানা উদ্যোগ এবং মশকনিধন কার্যক্রম থেমে নেই। কিন্তু এর মাঝেও দেশে থেমে নেই ডেঙ্গুর প্রকোপ। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চারজন রোগী ভর্তি হয়েছেন। এ হিসেবে চলতি বছরে এ পর্যন্ত সারাদেশের বিভিন্ন হাসপাতলে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৪৩৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন: বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৪ হাজার ছাড়ালো
এরমধ্যে ছাড়পত্র নিয়ে ফিরে গেছেন ৪২২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ১৪ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় ১৩ জন। ঢাকার বাইরে একজন।
স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম থেকে জানা যায়, চলতি বছরের জানুয়ারি মাসে সবচেয়ে বেশি; ১৯৯ জন, ফেব্রুয়ারিতে ৫৪ জন, মার্চে ২৭ জন, এপ্রিলে ২৫ জন, মে মাসে ১০ জন, জুনে ২০ জন, জুলাইয়ে ২৩ জন, আগস্টে ৬৭ জন এবং ৮ সেপ্টেম্বর পর্যন্ত ২০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুনঃবাংলাদেশের স্কুলে প্রাথমিকে ‘অটো’ পাশ !

এছাড়া চলতি বছরে ডেঙ্গু ও ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত এক রোগীর মৃত্যুর তথ্য সরকাররে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়। পরে ওই ব্যক্তির মৃত্যুর তথ্য বিশ্লেষণ করে আইইডিসিআর নিশ্চিত হয়েছে মৃত্যুটি ডেঙ্গুজনিত নয়। তাই এ বছর কোনো ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি।

 

Previous articleএকাধিক মহিলাকে ফ্ল্যাটে নিয়ে আসত! আনন্দপুরকাণ্ডে অবশেষে পুলিশের জালে অভিযুক্ত অভিষেক
Next articleআনন্দপুরকান্ড: বিয়ের আগে মেলামেশা কমতেই নির্যাতিতার ওপর আক্রোশ বাড়ে অভিষেকের