পর্যটনে প্রভূত উন্নতি করেছে পশ্চিমবঙ্গ: সোজা বাংলায় জানালেন ডেরেক

বাংলার পর্যটন শিল্প প্রভূত উন্নতি করেছে। ‘সোজা বাংলায় বলছি’-র উনিশতম এপিসোডে জানালেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। বুধবার, তৃণমূলের ভার্চুয়াল প্রচার ‘সোজা বাংলায় বলছি’-র উনিশতম পর্ব প্রচারিত হয়।

২৬ জুলাই থেকে শুরু হয়েছে তৃণমূল কংগ্রেসের নয়া মেগা ক্যাম্পেন ‘সোজা বাংলায় বলছি’। বুধবার, এই প্রচার পর্বে তৃণমূল সাংসদ জানান, বিদেশি পর্যটক আসার ক্ষেত্রে বাংলা এখন দেশের মধ্যে ছয় নম্বরে উঠে এসেছে। গত আর্থিক বছরে ২২ টি নতুন বড় পর্যটন প্রকল্পের কাজ শুরু হয়েছে। যাঁরা বৈধভাবে, অনুমতি সাপেক্ষে হোম স্টে চালাচ্ছেন তাঁদের দেড় লাখ টাকা আর্থিক সাহায্য করা হচ্ছে। পর্যটনকেন্দ্রগুলির সরকারি লজগুলিকে আপডেট থ্রি স্টার পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানান ডেরেক।
এ রাজ্যে কৃষকদের অবস্থান কী, দেশের মধ্যে ধান উৎপাদনে বাংলার কী অবদান, রাজ্যের বেকারত্বের হার কতটা কম, কোন কোন খাতে, কেন্দ্রের কাছে কত টাকা পায় রাজ্য, কোভিড মোকাবিলায় কীভাবে কেন্দ্রের বঞ্চনার শিকার বাংলা, আমফানের পরে কেন্দ্র সামান্য সাহায্য করেছে, রাজ্যে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কত বিনিয়োগ মহিলাদের পরিস্থিতি বা কী? কত বিদেশী বিনিয়োগ হচ্ছে, স্বাস্থ্যসাথী প্রকল্প কী- এই সব বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে এক মিনিটের ভিডিও-তে জানাচ্ছেন ডেরেক ও ব্রায়েন। সপ্তাহে তিনদিন ‘সোজা বাংলায় বলছি’ নামে নতুন ভিডিও সিরিজ প্রকাশিত হচ্ছে।

প্রতি বুধ, শুক্র ও রবিবার সকাল ১১টায় প্রকাশ করা হচ্ছে একটি করে এক মিনিটের ভিডিও। সোশ্যাল মিডিয়ায় এই সিরিজ চলবে আগামী কয়েকমাস।
‘সোজা বাংলায় বলছি’ ভিডিও সিরিজের উপস্থাপনায় রয়েছেন রাজ্যসভার তৃণমূলের সংসদীয় দলনেতা ডেরেক ও’ব্রায়েন। এই ভিডিওগুলি আজকের সামাজিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক বিষয়ের প্রাসঙ্গিক ক্ষেত্রগুলির ওপর তৈরি করা হবে।

এই ভিডিওগুলিতে দেখানো হচ্ছে বিভিন্ন ক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গত ন’বছরে বাংলা কতটা অগ্রগতি করেছে। বিধানসভা এলাকা থেকে ব্লক এলাকা, সব স্তরেই চলবে এই প্রচার।

আরও পড়ুন- বেলপাহাড়িতে মাওবাদী খপ্পরে পড়ার অভিযোগ ‘সাজানো’, জানালেন মমতা

Previous articleBREAKING: ফের নিট পিছিয়ে দেওয়ার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট
Next articleফি পর্যালোচনা করতে বেসরকারি স্কুলগুলিকে কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের