মেট্রোর উদ্বোধন : মুখ্যমন্ত্রীই বাদ! থাকব বলে জল্পনা বাড়ালেন সাধন

সাধন পাণ্ডে থাকবেন বলায় তৃণমূলের অন্দরমহলে চাপা শোরগোল শুরু হয়েছে। কেন থাকবেন? সাধনের জবাব, এই মেট্রো তৈরিতে আমাদের মুখ্যমন্ত্রীর অবদান সবচেয়ে বেশি। তাহলে থাকব না কেন? কিন্তু সুদীপ বন্দ্যোপাধ্যায় তো বয়কট করেছেন? সাধনের জবাব, কে বয়কট করেছেন জানি না। আমি জানি আমার মুখ্যমন্ত্রীর সৌজন্যে মেট্রো আজ এই অবস্থায়। আমি তাই থাকব।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর ফুলবাগান স্টেশনের ভার্চুয়াল উদ্বোধন ঘিরে ফের কেন্দ্রের নোংরা রাজনীতি। রাজ্যে ২৫ বছর পর নতুন মেট্রো স্টেশনের উদ্বোধন, অথচ সেই উদ্বোধনে আমন্ত্রণ করা হলো না রাজ্যের মুখ্যমন্ত্রীকেই!

খোদ রেলমন্ত্রক এই প্রাদেশিক রাজনীতির মধ্যে জড়িয়ে পড়েছে। বড়সড় প্রশ্ন দেখা দিয়েছে আমন্ত্রিত তালিকাকে কেন্দ্র করে। দেখা যাচ্ছে বেলেঘাটার বিধায়ক পরেশ পালকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত মানিকতলার বিধায়ক-মন্ত্রী সাধন পাণ্ডে। আমন্ত্রিত উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু আমন্ত্রিত নন মুখ্যমন্ত্রী? মেট্রোর উদ্বোধন নিয়ে নিচু স্তরের রাজনীতির অভিযোগ সরকারি এবং রাজনৈতিক মহলে।

আমন্ত্রণ পেয়েও থাকছেন না জানিয়ে দিয়েছেন সুদীপ। কিন্তু সাধন পাণ্ডে থাকবেন বলায় তৃণমূলের অন্দরমহলে চাপা শোরগোল শুরু হয়েছে। কেন থাকবেন? সাধনের জবাব, এই মেট্রো তৈরিতে আমাদের মুখ্যমন্ত্রীর অবদান সবচেয়ে বেশি। তাহলে থাকব না কেন? কিন্তু সুদীপ বন্দ্যোপাধ্যায় তো বয়কট করেছেন? সাধনের জবাব, কে বয়কট করেছেন জানি না। আমি জানি আমার মুখ্যমন্ত্রীর সৌজন্যে মেট্রো আজ এই অবস্থায়। আমি তাই থাকব।

পরেশ পালও আমন্ত্রিত। তিনি কী করবেন? তিনি আসলে মুখ না খুলে দু’পক্ষকেই বার্তা দিচ্ছেন বলে রাজনৈতিক মহলের ধারণা। রেলমন্ত্রক অবশ্য বলছে, এলাকার জনপ্রতিনিধিরা আমন্ত্রিত। এতে দোষের কী আছে? পাল্টা জবাব এসেছে, বাবুল সুপ্রিয় কোথাকার জনপ্রতিনিধি? তিনি কেন আমন্ত্রিত? তিনি এ রাজ্য থেকে কেন্দ্রের মন্ত্রী হিসাবে যদি উদ্বোধনে থাকতে পারেন, তবে মুখ্যমন্ত্রী নয় কেন? আসলে কেন্দ্রের বিজেপি সরকার সামান্য মেট্রো স্টেশন উদ্বোধন ঘিরে সংকীর্ণ রাজনীতি করে রাজনৈতিক মহলে ধরা পড়ে গিয়েছে। যে যুক্তির জাল সাজিয়েছে, সেটাও নেহাতই ছেঁদো, সেটাও স্পষ্ট হয়ে গিয়েছে।

আরও পড়ুন-যোগীর রাজ্যে পুলিশি জুলুমের ‘সোজা বাংলায়’ প্রতিবাদ প্রতিমার

Previous articleকু-কথার শাস্তি, সবক শেখাতে ৫ জনকে অন্যত্র পাঠাল চিড়িয়াখানা কর্তৃপক্ষ
Next articleভূখণ্ড দখলের লড়াইয়ে ইতি টানতে রাজি আর্মেনিয়া