উত্তরকন্যা অভিযানে এক কর্মীর মৃত্যু, কাঁদানে গ্যাসে অসুস্থ কৈলাসও! দাবি বিজেপির

বিজেপির উত্তরকন্যা অভিযানকে ঘিরে ধুন্ধুমার কাণ্ড শিলিগুড়িতে। পুলিশকে লক্ষ্য করে বিজেপি কর্মী সমর্থকদের ইটবৃষ্টি, ভাঙচুর, অগ্নিসংযোগ। অন্যদিকে তাঁদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও জল কামান লাঠিচার্জ করে পুলিশ। এই ঘটনায় দুই পক্ষেরই কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলে খবর।

এরই মধ্যে শিলিগুড়িতে বিজেপির উত্তরকন্যা অভিযানে এক দলীয় কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যদিও সরকারি হিসেবে কোনও বিজেপি কর্মীর মৃত্যুর খবর এখনও পর্যন্ত স্বীকার করা হয়নি। দিলীপ ঘোষের দাবি, পুলিশের লাঠির ঘায়ে জখম হন গজলডোবার বাসিন্দা পুলেন রায়। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা উত্তরবঙ্গের পর্যবেক্ষক সায়ন্তন বসুর দাবি, এদিন উত্তকরন্যা অভিযানের সময়ে এক আন্দোলনকারীর মৃত্যু হয়েছে। তাঁর নাম ফুলেন রায়। বাড়ি জলপাইগুড়ি জেলার গজলডোবায়। পুলিশের লাঠির আঘাতেই তাঁর মৃত্যু হয়েছে বলে বিজেপির দাবি। পুলেনের মৃত্যুর জন্য দায়ী পুলিশ।

বিজেপির আরও দাবি, ৫০ বছর বয়সী ফুলেন রায় ফুলবাড়ি এলাকায় ছিলেন। সেখানকার বিজেপির নেতা-কর্মীরা একটি ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করেন। ব্যারিকেড ভেঙে এগোতেই পুলিশ জলকামান ছোঁড়ে। তখনই পুলিশের উপরে ইট-ঢিল পড়ে। পুলিশ কাঁদানে গ্যাস ছোঁড়ে। বিজেপির দাবি, কাঁদানে গ্যাসের সেল এবং রবার বুলেট ছোঁড়া হয়। এবং রবার বুলেট, কাঁদানে গ্যাস ও লাঠির আঘাতেই পুলেনের মৃত্যু হয়েছে।

বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনা নিয়ে এখনই প্রশাসনের তরফ থেকে জানানো হয়নি। তবে বিশদে তদন্তের পরেই পুলিশ-প্রশাসনের তরফে জানানো হবে ঠিক কী হয়েছিল।

এদিকে কাঁদানে গ্যাসের জেরে অসুস্থ বোধ করছেন কৈলাস বিজয়বর্গীয়। এ নিয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি নেতারা।
দু’টি পয়েন্ট থেকে উত্তরকন্যার দিকে এগোনোর কথা ছিল মিছিলের। একটি মিছিল শুরু হয়েছিল শিলিগুড়ির নৌকাঘাট থেকে। নেতৃত্ব দিচ্ছিলেন বিজেপির সর্বভারতীয়

আরও পড়ুন:প্রয়াত তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি, তাঁর বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী

সাধারণ সম্পাদক তথা বাংলায় দলীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। সেখানেই সংঘাতের সময় অগ্নিগর্ভ পরিবেশে অসুস্থ হয়ে পড়েছেন কৈলাস। বিজেপি জানিয়েছে, কাঁদানে গ্যাসের জেরে অসুস্থ হয়ে পড়েছেন কৈলাস।

Previous articleডায়েটে ড্রাই ফ্রুটস রাখুন, শরীরকে নীরোগ রাখুন
Next articleরক্তক্ষয়ী সংঘর্ষ, উত্তরকন্যায় পৌঁছনোর আগেই সমাপ্ত বিজেপির অভিযান