কংগ্রেসের ডাকে প্রাতঃরাশ বৈঠকে রণকৌশল তৃণমূল-সহ বিরোধীদের, সাইকেলে সংসদে রাহুল

দিল্লি সফরে গিয়ে বিরোধী জোটের সলতে পাকানোর কাজটা করে দিয়ে এসেছেন তৃণমূল (Tmc) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। এবার দিল্লিতে সক্রিয় বিজেপি (Bjp) বিরোধী শিবির। সংসদে বাদল অধিবেশনের মধ্যেই মঙ্গলবার সকাল সাড়ে ন’টায় কনস্টিটিউশন ক্লাবে বিরোধী দলের নেতাদের প্রাতঃরাশ বৈঠকে ডাকেন কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) । ১৫টি বিরোধী দলের সাংসদরা ছিলেন প্রাতরাশ-বৈঠকে। রাহুল গান্ধী, প্রফুল্ল প্যাটেল, দিগ্বিজয় সিং, রণদীপ সিং সূর্যেওয়ালা, রাজীব শুক্লা, দীপেন্দ্র সিং হুডা, প্রিয়াঙ্কা চতুর্বেদী, ছায়া বর্মাদের পাশাপাশি উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, মহুয়া মৈত্ররা। তবে, ডাক পেয়েও বৈঠকে আসেনি বহুজন সমাজ পার্টি ও আপ।

সংসদের বাদল অধিবেশনে দুই কক্ষে মোদি সরকারকে কোণঠাসা করতে মাঠে নেমে পড়েছে অবিজেপি দলগুলি। তার মধ্যে এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, বৈঠকে মূলত বিরোধী শিবিরের সংসদীয় রণনীতি নিয়ে আলোচনা হয়। পেগাসাস, কেন্দ্রীয় কৃষি আইন, পেট্রোল-ডিজেল ইত্যাদি ইস্যুতে সরকারকে কোণঠাসা করার ঘুঁটি সাজানো হয়েছে ওই বৈঠকে।

বৈঠকের পর জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কনস্টিটিউশন ক্লাব থেকে সংসদ ভবন পর্যন্ত সাইকেল ব়্যালি করেন রাহুল গান্ধী

 

Previous articleপ্রকাশিত হল সিবিএসই দশম শ্রেণির ফল, পাশের হার ৯৯.০৪ শতাংশ
Next article#এবার ত্রিপুরা: বিজেপিকে হটানোই অঙ্গীকার, টুইটে বার্তা অভিষেকের