পাঞ্জাবে ৬৫ আসনের লড়বে BJP, জোটসঙ্গী ক্যাপ্টেনকে ছাড়া হল মাত্র ৩৭ আসন

আগামী ২০ ফেব্রুয়ারি পাঞ্জাবে(Punjab) বিধানসভা নির্বাচন(assembly election)। এই নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে সব পক্ষ। ভোট বাজারে কংগ্রেস(Congress) ত্যাগী প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের(Captain Amrinder Singh) দল পাঞ্জাব লোক কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়ছে বিজেপি(BJP)। সোমবার তাদের সেই জোটের আসন ভাগাভাগি সম্পন্ন হল। চুক্তি অনুযায়ী এই নির্বাচনে ৬৫ আসনে লড়ছে বিজেপি। আর অমরিন্দর সিংয়ের দলকে ছাড়া হয়েছে ৩৭ টি আসন। পাশাপাশি ১৫ টি আসন ছাড়া হচ্ছে সংযুক্ত অকালি দলকে।

ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দল ইতিমধ্যেই তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। এই প্রার্থী তালিকায় নাম রয়েছে ভারতীয় হকি টিমের প্রাক্তন খেলোয়াড় অজিত পাল সিংয়ের। ক্যাপ্টেন নিজে লড়ছেন পাটিয়ালা শহর আসন থেকে। প্রার্থী তালিকা প্রকাশের পর অমরিন্দর সিং ঘোষণা করেছেন জেতার সম্ভাবনা রয়েছে এরকম ভালো প্রার্থীদেরই আমরা ময়দানে নামিয়েছি। শুধু তাই নয়, বিভিন্ন সম্প্রদায়ের ও ধর্মের প্রতিনিধিদের প্রার্থী করা হয়েছে। তবে দীর্ঘদিন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী থাকা অমরিন্দর সিং নিজের রাজ্যকে চেনেন হাতের তালুর মতো। তার দলকে কম আসন দিয়ে বিজেপি ৬৫ টি আসন নিজেদের কাছে রাখায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন:অন্য দলে যাব না: ভাঙন ঠেকাতে প্রার্থীদের মন্দিরে- গির্জায় শপথ নেওয়াচ্ছে Goa কংগ্রেস

উল্লেখ্য, ৪০ বছর কংগ্রেসের সঙ্গে সম্পর্কে থাকা অমরিন্দর সিং পাঞ্জাব কংগ্রেসের অন্তর্দ্বন্দ্বে নির্বাচনের আগে হাত শিবির ছেড়ে নিজের দল গঠন করেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করে পাঞ্জাব নির্বাচনে বিজেপির সঙ্গে জোট করার কথা ঘোষণা করেন তিনি। অবশেষে আসন ভাগাভাগির সম্পন্ন করল পাঞ্জাব লোক কংগ্রেস।

Previous articleঅন্য দলে যাব না: ভাঙন ঠেকাতে প্রার্থীদের মন্দিরে- গির্জায় শপথ নেওয়াচ্ছে Goa কংগ্রেস
Next articleSmriti Mandhana: তিন ফর্ম্যাট মিলিয়ে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হলেন স্মৃতি মান্ধনা