Ashok Bhattacharyya:হারলেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য

বিধানসভা নির্বাচনে বড়সর হারের পর আর পুরভোটে লড়বেন না বলেই ঠিক করেছিলেন। কিন্তু দলের নির্দেশে ফের লড়াইয়ে সামিল হয়েছিলেন। কিন্তু তাতেও মুখরক্ষা হল না। সবুজ আবিরের ঝড়ে কার্যত খড়কুটোর মত উড়ে গেল বামেদের দুর্গ। হারলেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য।

আরও পড়ুন:Sabyasachi: জয়ের পরে কালীঘাটে মমতাকে প্রণাম করে সস্ত্রীক অভিষেকের বাড়ি সব্যসাচী দত্ত

শিলিগুড়ির ৬ নম্বর ওয়ার্ড বরাবরই বামেদের শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত। বছরের পর বছর এই ওয়ার্ড থেকেই জিতে এসেছেন অশোক ভট্টাচার্য। কিন্তু এবছর বিধানসভা নির্বাচনের পর থেকেই চিত্রটা বদলাতে শুরু করে। জানা যায় বিধানসভা ভোটে হারের পর পুরভোটে নাম লেখাতে চাননি অশোক। শীর্ষ নেতৃত্বের অনুরোধের পরই প্রার্থী হন বর্ষীয়ান নেতা। কিন্তু সোমবার ফলপ্রকাশের পর দেখা যায় ৩০০-র বেশি ভোটে হেরে যান তিনি।


অশোক ভট্টাচার্যের এই হারের কারণ হিসাবে বিস্ফোরক মন্তব্য করেছেন কংগ্রেস নেতা শঙ্কর মালাকার। তিনি বলেন, “অশোক ভট্টাচার্যের দম্ভ ও দলের আত্মবিশ্বাসের কারণেই বামেদের এই পরিণতি।” শিলিগুড়িতে বামেদের সার্বিক ফলাফল প্রসঙ্গে তিনি বলেন,  “বারবার জোটের কথা বলেও তারা আগেভাগে প্রার্থী তালিকা ঘোষণা করে সেই সম্ভাবনায় জল ঢেলেছে বামেরা। জোট বেঁধে কংগ্রেস-বাম লড়াই করলে ভোটারদের আস্থা অর্জন করা যেত। কিন্তু বামফ্রন্টের অতিরিক্ত আত্মবিশ্বাস ও অহংকারই ডুবিয়েছে।”

Previous articleSabyasachi: জয়ের পরে কালীঘাটে মমতাকে প্রণাম করে সস্ত্রীক অভিষেকের বাড়ি সব্যসাচী দত্ত
Next articleহিজাব না পরার কারণেই দেশে ধর্ষণের বাড়বাড়ন্ত: বিতর্কিত মন্তব্য কংগ্রেস বিধায়কের