স্বাস্থ্য দফতরের অভিনব উদ্যোগ! দুয়ারে সরকার ক্যাম্পে বিনামূল্যে মিলবে দাঁতের চিকিৎসাও

দাঁতের চিকিৎসার জন্য আর চিন্তা নেই। ‘দুয়ারে সরকার’ ক্যাম্পেই এবার থেকে মিলবে দাঁতের চিকিৎসা।বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানাল রাজ্য স্বাস্থ্য দফতর। অর্থ্যাৎ এবার থেকে সরকারি বিভিন্ন কাজের পাশাপাশি ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে একদম বিনা পয়সায় মিলবে দাঁতের চিকিৎসাও। প্রত্যন্ত গ্রামের মানুষও যাতে সহজেই দাঁতের চিকিৎসা পেতে পারেন, সেই কারণেই এই সিদ্ধান্ত রাজ্যের স্বাস্থ্য দফতরের।

আরও পড়ুন:অভিনব উদ্যোগ, দুয়ারে সরকার শিবিরে জানানো যাবে নাগরিক পরিষেবা সংক্রান্ত অভিযোগও!

অতিমারির জেরে কিছুদিন বন্ধ ছিল দুয়ারে সরকার ক্যাম্প।  সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধার পাশাপাশি এই ক্যাম্পগুলোতে এসে দাঁতের চিকিৎসা করাতে পারবেন সাধারণ মানুষ।

স্বাস্থ্য দফতরের তরফে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে প্রতিটি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকরা এবং মেডিকেল কলেজের শীর্ষ আধিকারিকরা মিলে এই পরিষেবা দেখবেন।এমনকি প্রতিটি ক্যাম্পে দু’জন করে ডেন্টাল সার্জেন্ট উপস্থিত থাকবেন বলে জানাও হয়েছে। সেই নির্দিষ্ট চিকিৎসকদের তত্ত্বাবধানে দাঁতের চিকিৎসা হবে দুয়ারে সরকার ক্যাম্পগুলিতে।

কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডেই মোবাইল ডেন্টাল ক্লিনিক ভ্যান পৌঁছে যাবে। এই মোবাইল ভ্যানে দাঁতের চিকিৎসার সব রকম ব্যবস্থা থাকবে। সম্প্রতি এই অত্যাধুনিক মোবাইল ভ্যান প্রস্তুতও হয়ে গিয়েছে। এর আগে চোখের চিকিৎসার পাশপাশি বিভিন্ন সুবিধা পাওয়া যেত ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে। এবার থেকে  দাঁতের সমস্যার সমাধান হবে দুয়ারে সরকারের ক্যাম্পে স্বাস্থ্য দফতর সূত্রের খবর অনুযায়ী, হাসপাতালে ভিড় নিয়ন্ত্রণ করা এবং সহজ ভাবে দাঁতের সমস্যা সমাধানের লক্ষ্যেই এই পরিষেবা শুরু করার কথা ভাবা হয়েছে।

Previous article“নির্বাচনকে মাথায় রেখে সমঝোতা করতে হয়” বেফাঁস বলে দলের অস্বস্তি বাড়ালেন দিলীপ
Next articleবানতলায় CPIM-র মিছিলে হামলা, জখম ৭ কর্মী