ভয়াবহ ভিডিও: কাবুল ছাড়তে প্লেনের চাকায় সওয়ার, মাঝআকাশে পড়ে মৃত ২

গোটা দেশ দখল করে নিয়েছে তালিবানরা(Taliban)। প্রাণ বাঁচাতে আফগানিস্তান(Afghanistan) ছাড়তে মরিয়া সেখানকার সাধারণ মানুষ। সোমবার সকালে কাবুল এয়ারপোর্টে(Kabul airport) লক্ষ মানুষের ভিড় জমেছে। বিমানে মিলছে না জায়গা। তালিবানের হাত থেকে বাঁচতে এই পরিস্থিতিতে বিমানের চাকায় ওপর চড়ে বসেছিলেন দুই জন। মাঝ আকাশে পড়ে মৃত্যু হল তাদের। ভয়াবহ এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে রীতিমতো শিউরে উঠেছে গোটা বিশ্ব।

সোমবার কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরে কাতারে কাতারে মানুষের ভিড়ের ছবি তুলে ধরেছে সংবাদমাধ্যম। তালিবানদের হাত থেকে রেহাই পেতে বিমানে ওঠার জন্য মানুষের হুড়োহুড়ি চোখে পড়তে দেখা গিয়েছে। বিমানে জায়গা না হওয়ায় বিমানের চাকায় সঙ্গে নিজেদের দড়ি দিয়ে বেঁধে দেশ ছাড়ার চেষ্টা করেন দুজন। কিন্তু শেষপর্যন্ত প্রাণ রক্ষা হয়নি। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে বিমান রানওয়ে ছাড়ার পর মাঝ আকাশে বিমান থেকে পড়ে যান দুজন। ভয়াবহ এই ঘটনার ভিডিও দেখে শিউরে উঠেছে গোটা বিশ্ব। পাশাপাশি কাবুল বিমানবন্দরেও সোমবার ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। প্রবল ভিড় সামাল দিতে শূন্যে গুলি চালাতে হয় মার্কিন সেনাকে। অসমর্থিত সূত্রের খবর, সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে ওই পাঁচ জনের।

আরও পড়ুন:“তালিবানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য প্রস্তুত”, বার্তা চিনের

এদিকে তালিবানের আধিপত্যে রাতারাতি স্বাধীনতা চলে গিয়েছে আফগান মানুষের। সমস্ত জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। মিলছে না পর্যাপ্ত খাবার। প্রশ্ন উঠছে সেখানকার মহিলাদের নিরাপত্তা নিয়ে। পাশাপাশি সংবাদ মাধ্যম সূত্রে খবর, কট্টরপন্থী তালিবান নেতা মোল্লা আব্দুল গনি আফগানিস্তানের রাষ্ট্রপতি হতে পারে। সম্প্রতি তার এক ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখানে এত অল্প সময়ে গোটা আফগানিস্তান দখল করার জন্য আনন্দ প্রকাশ করেছেন তিনি।

advt 19

 

Previous articleবেলঘরিয়াতে ‘খেলা হবে’ দিবস পালন
Next articleফের হাঁটুতে অপারেশন করবেন ফেডেরার!