Covid update: ফের বাড়ল দৈনিক সংক্রমণ, জরুরিকালীন ছাড়পত্র পেল নোভোভ্যাক্স

চিন্তা বাড়িয়ে ফের বাড়লো দৈনিক সংক্রমণ

নিশ্চিন্ত বোধহয় আর থাকা গেল না, চিন্তা বাড়িয়ে দেশে দৈনিক সংক্রমণ উর্ধ্বমুখী। করোনা (Corona) ভাইরাস নিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়া, ইউরোপে যখন আতঙ্ক বাড়ছে, তখন দুশ্চিন্তার মেঘ গ্রাস ভারতের আকাশেও।এখনও বিদায় নেয়নি করোনা (Corona), স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) রিপোর্ট বলছে গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল আক্রান্ত ও মৃতের সংখ্যা।

Rampurhat Fire: রাজনৈতিক ফায়দা তুলতে রামপুরহাটে সিপিএম নেতা মহম্মদ সেলিম

বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে দিল্লি, তালিবানের হুমকিতে সতর্কতা রাজধানীতে

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare)  তরফ থেকে যে পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে, দেশে একদিনে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৭৮ জন।রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬২ জন।দেশে এখনও পর্যন্ত কোভিডে  মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ১৬ হাজার ৬০৫ জন।তবে মৃত্যু হার নিয়ে চিন্তা থাকলেও স্বস্তি দিচ্ছে সুস্থতার সংখ্যা । তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৭৩ হাজার ৫৭ জন করোনাকে (Corona) জয় করে সুস্থ হয়ে উঠেছেন।

Fire: হায়দরাবাদে বিধ্বংসী আগুন, মৃত ১১

চিকিৎসক তথা বিশেষজ্ঞদের মতে ভ্যাকসিনেশন অত্যন্ত জরুরি। যত দ্রুততার সঙ্গে তা করা যাবে ততই সুস্থতার সংখ্যা বাড়বে।স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮১ কোটি ৮৯ লক্ষ্যের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। পাশাপাশি দেশজুড়ে চলছে ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ। ১২ থেকে ১৪ বছর বয়সিদের জন্য জরুরিকালীন ব্যবহারের ক্ষেত্রে ছাড়পত্র দেওয়া হল সেরাম ইনস্টিটিউশনে তৈরি হওয়া কোভোভ্যাক্স ব্র্যান্ডের অন্তর্গত নোভোভ্যাক্স ভ্যাকসিনকে।

 

Previous articleমুখ্যমন্ত্রীর পাল্টা চিঠিতে ধনকড় প্রমাণ করলেন তিনি বিজেপির এজেন্ট
Next articleরামপুরহাটকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ হাইকোর্টের, আজই শুনানি